দেশের বাজারে এলো আইফোন ১১

প্রযুক্তি ডেস্ক : বাংলাদেশি ক্রেতাদের জন্য আইফোন ১১, আইফোন ১১ প্রো এবং আইফোন ১১ প্রো ম্যাক্স নিয়ে এসেছে দুটি প্রতিষ্ঠান। কম্পিউস্টার প্রাইভেট লিমিটেড এবং গ্রামীণফোন আইফোন বিক্রি বিষয়ে ভিন্ন ভিন্ন কর্মসূচী জানিয়েছে।

মোট ছয় রঙের আইফোন ১১ নিয়ে এসেছে কম্পিউস্টার প্রাইভেট লিমিটেড। আগ্রহী ক্রেতারা কম্পিউস্টার অনুমোদিত ডিলারের কাছ থেকে নতুন আইফোন ১১ কিনতে পারবেন। ৬৪, ১২৮ ও ২৫৬ গিগাবাইট স্টোরেজে ক্ষমতাসম্পন্ন এই ডিভাইসগুলোর দাম শুরু হয়েছে ৮৭ হাজার ৯৯৯ টাকা থেকে।

আইফোন ১১ প্রসঙ্গে কম্পিউস্টার প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যান রাকিবুল কবির বলেন, ‘বাজারে ইতোমধ্যে নকল আইফোন পাওয়া যাচ্ছে।’ নকল আইফোন কিনে প্রতারিত না হয়ে অনুমোদিত ডিলারের কাছ থেকেই আইফোন কেনার পরামর্শ দেন তিনি।

এদিকে, নতুন আইফোন ১১ গ্রাহকদের ফোরজি ইন্টারনেটে ব্যবহারে নতুন অভিজ্ঞতা দেবে বলে আশা করছে গ্রামীণফোন। ২৫ থেকে ৩০ অক্টোবর র্পযন্ত প্রি-বুকিং করা ক্রেতাদের হাতে পুরস্কারসহ আইফোন ১১ হস্তান্তর শুরু করেছে প্রতিষ্ঠানটি। গুলশানের জিপি লাউঞ্জে অনুষ্ঠিত ওই অনুষ্ঠানে নতুন ডিভাইস হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন গ্রামীণফোন প্রধান নির্বাহী মাইকেল ফোলি এবং ব্র্যান্ড অ্যাম্বাসডর তাহসান রহমান খান।

গ্রামীণফোনের মাধ্যমে মডেলভেদে ৮৭ হাজার ৯৯৯ টাকা থেকে ১ লাখ ৬৯ হাজার ৯৯৯ টাকার মধ্যে কেনা যাবে নতুন আইফোন। উল্লেখ্য, ৬৪, ১২৮ ও ২৫৬ গিগাবাইট স্টোরেজের আইফোন ১১ এবং ৬৪, ২৫৬ এবং ৫১২ গিগাবাইট স্টোরেজের আইফোন ১১ প্রো ও আইফোন ১১ প্রো ম্যাক্স রয়েছে গ্রামীণফোনের কাছে।

গ্রামীণফোন থেকে আইফোন ১১ সিরিজের স্মার্টফোন কিনলে ৩১ অক্টোবর থেকে ২৯ ডিসেম্বর র্পযন্ত বান্ডল অফার পাওয়া যাবে। এর মধ্যে রয়েছে ফ্রি ২২ গিগাবাইট ডেটা (১১ গিগাবাইট ফোরজি+ ১১ গিগাবাইট বায়োস্কোপ স্ট্রিমিং) এবং ১৫০ টাকায় ১১ গিগাবাইট (২ গিগাবাইট ওপেন +৯ গিগাবাইট ফোরজি) কেনার সুযোগ। মাসে ৬ বার উপভোগ করা যাবে এটি।

পাশাপাশি গ্রামীণফোন সেলস চ্যানলে থেকে স্ট্যান্ডার্ড চার্টার্ড, সিটি ব্যাংক (অ্যামেক্স), ইর্স্টান ব্যাংক, ডিবিবিএল, ব্র্যাক ব্যাংক, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক ও ট্রাস্ট ব্যাংকের ক্রেডিট র্কাডধারীরা সর্বোচ্চ ৩৬ মাসের ইএমআই বা কিস্তিতে আইফোন ১১ সিরিজের স্মার্টফোনগুলো কেনার সুবিধা পাবেন।

পাশাপাশি আইফোন ১১ সিরিজের স্মার্টফোনগুলোর যেকোনো একটি কিনলেই গ্রামীণফোন গ্রাহকরা জিপি স্টার প্রোগ্রামের সর্বোচ্চ ট্যাগ প্ল্যাটিনাম প্লাসে উন্নীত হতে পারবেন।