যবিপ্রবি শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা

মোসাব্বির হোসাইন, যবিপ্রবি :
মেয়াদোত্তীর্ণ হওয়ায় ও সংগঠনের কার্যক্রম না থাকায় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে কেন্দ্র। ১ নভেম্বর শুক্রবার রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, জরুরি সিদ্ধান্ত মোতাবেক মেয়াদ উত্তীর্ণ ও সংগঠনের কার্যক্রম নিষ্ক্রিয় থাকায় যবিপ্রবি শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করে একইসাথে নতুন কমিটি গঠনের জন্য আগামী ১০ নভেম্বর এর মধ্যে পদ প্রত্যাশীদের কেন্দ্রীয় ছাত্রলীগের দপ্তর সেলে ডাকযোগে অথবা সরাসরি জীবনবৃত্তান্ত জমা দেওয়ার জন্য জানানো হয়েছে।
বিশ্ববিদ্যালয় সূত্র জানায় ২০১৪ সালের ১৬ মে তৎকালীন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ ও সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলমের সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সুব্রত বিশ্বাসকে সভাপতি ও এসএম শামীম হাসানকে সাধারণ সম্পাদক করে এক বছর মেয়াদী যবিপ্রবি ছাত্রলীগের ৫৪ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়। কমিটির মেয়াদ প্রায় ছয় বছর হতে গেলেও কমিটি পূর্ণাঙ্গ করা হয়নি। শাখা ছাত্রলীগের সভাপতি ও সম্পাদক ক্যাম্পাসে প্রায় দুই বছর অনুপস্থিত থাকার ফলে সংগঠনটির কার্যক্রম নিষ্ক্রিয় হয়ে পড়েছে।
অন্যদিকে এ দীর্ঘ মেয়াদী কমিটির বিলুপ্ত সাধারণ কর্মী ও পদপ্রত্যাশীরা খুশি হয়েছেন।