শিশু উন্নয়ন কেন্দ্রেই জেএসসি পরীক্ষা দিলো দুই বন্দি

নিজস্ব প্রতিবেদক:
যশোর পুলেরহাট শিশু উন্নয়ন কেন্দ্রে সেই দুই বন্দি জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় অংশ নিয়েছে। শনিবার সকাল ১০টায় কেন্দ্রের হলরুমে পরীক্ষা অনুষ্ঠিত হয়।
যশোর শিক্ষাবোর্ডের অধীনে পুলেরহাট উচ্চ বিদ্যালয়ের কেন্দ্রের শিক্ষকরা দুই শিক্ষার্থীর বাংলা প্রথম পত্রের পরীক্ষা গ্রহণ করেন। পরীক্ষার্থীরা হলো, যশোরের চৌগাছা উপজেলার বাসিন্দা সুকুমার রায়ের ছেলে শিব রায় (১২) ও ঝিনাইদহ শৈলকপা উপজেলার রেজাউল জোয়ার্দ্দারের ছেলে রাতুল জোয়ার্দ্দার (১৩)।
জানা যায়, অক্টোবর মাসে শিব রায়কে নারী নির্যাতন মামলা ও রাতুল জোয়ার্দ্দারকে হত্যা মামলায় পুলিশ গ্রেফতার করে। আদালত তাদেরকে যশোর পুলেরহাট শিশু উন্নয়ন কেন্দ্রে পাঠিয়ে দেয়। তাদের পরীক্ষা দেয়ার জন্য শিশু উন্নয়ন কেন্দ্রে থেকে ম্যাজিস্ট্রেট আদালত ও বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রকের কাছে আবেদন করা হয়। আবেদনের প্রেক্ষিতে শিশু উন্নয়ন কেন্দ্রে তাদের পরীক্ষা গ্রহণের অনুমতি দেয়া হয়।
যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মাধব চন্দ্র রুন্দ্র বলেন, দুই শিক্ষার্থীর আবেদনের প্রেক্ষিতে শিশু উন্নয়ন কেন্দ্রেই তাদের পরীক্ষা দেয়ার অনুমতি দেয়া হয়েছে। বোর্ডের সকল নির্দেশনা অনুযায়ী তাদের পরীক্ষা গ্রহণ করা হয়েছে।
যশোরের পুলেরহাট শিশু উন্নয়ন কেন্দ্র সহকারী পরিচালক আব্দুল্লাহ আল মাসুদ জানান, পরিবার ও দুই শিক্ষার্থীর আগ্রহে পরীক্ষার সুযোগ দেয়া হয়েছে। বোর্ডের নিয়মেই এখানেই সকল পরীক্ষা গ্রহণ করা হবে।