খুলনায় ‘ঘুষ নেওয়ার সময়’ জুট মিলের জিএম গ্রেপ্তার

খুলনা প্রতিনিধি : খুলনায় ঘুষ নেওয়ার সময় ১০ হাজার টাকাসহ রাষ্ট্রায়ত্ত খালিশপুর জুট মিলের জিএম গোলাম মোস্তফা কামালকে আটক করা হয়েছে বলে দুর্নীতি দমন কমিশনের দুদক জানিয়েছে।

দুদকের খুলনা কার্যালয়ের সহকারী পরিচালক মো. শাওনা মিয়া বলেন, মঙ্গলবার দুপুরে খালিশপুর জুট মিলের অফিসকক্ষ থেকে তাকে ঘুষ নেওয়ার সময় হাতেনাতে গ্রেপ্তার করা হয়।

তার বিরুদ্ধে ওই মিলের নিরাপত্তাকর্মী নূরুল আমিন বাবু অভিযোগ দিয়েছিলেন বলে তিনি জানান।

দুদক কর্মকর্তা শাওনা মিয়া অভিযোগের বরাতে বলেন, “চলতি বছর ৮ এপ্রিল নূরুল আমিন বাবুসহ চারজনকে গার্ড কমান্ডার হিসেবে নিয়োগ দেন জিএম গোলাম মোস্তফা কামাল। সে সময় প্রত্যেকের কাছ থেকে তিনি ২০ হাজার টাকা করে মোট ৮০ হাজার টাকা ঘুষ নেন।

“পরে বাবুকে গার্ড কমান্ডার পদ থেকে সরিয়ে দেওয়ার ভয় দেখিয়ে আরও ১০ হাজার টাকা ঘুষ নেন তিনি। সম্প্রতি আবার ২০ হাজার টাকা ঘুষ দাবি করেন মোস্তফা। বাবু তাকে ১০ হাজার টাকা দিতে রাজি হন।”

দুদক কর্মকর্তা বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ঘুষ দেওয়ার সময় ১০ হাজার টাকাসহ কামালকে গ্রেপ্তার করা হয়। ঘুষ নেওয়ার অভিযোগে খুলনা দুদক সমন্বিত কার্যালয়ে মামলার পর তাকে মহানগর দায়রা জজ আদালতে পাঠানো হয়।

অভিযানে দুদকের সহকারী পরিচালক তরুণ কান্তি ঘোষ, উপ-সহকারী পরিচালক নীলকমল পাল, খন্দকার কামরুজ্জামান ছিলেন বলে জানান শাওন মিয়া।