স্কুলছাত্রীর ছবি দিয়ে ফেসবুকে ভুয়া আইডি আপত্তিকর পোস্ট, অভিযুক্ত গ্রেফতার

ফরহাদ খান ও মাহফুজুল ইসলাম, নড়াইল :
‘জান্নাতুল মিতু’ নামে ফেসবুকে ভুয়া আইডি খুলে নবম শ্রেণির এক ছাত্রীর ছবি ব্যবহার করে আপত্তিকর পোস্ট দেয়ায় দুই সন্তানের জনক আজিজুর বিশ্বাসকে (৩০) গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার সকাল ৮টার দিকে লোহাগড়া থানা এলাকা থেকে তাকে গ্রেফতার করেন এসআই মিলটন কুমার দেবদাস। আজিজুর লোহাগড়া উপজেলার কাশিপুর ইউনিয়নের রামেশ্বরপুর গ্রামের আব্দুর রশিদ বিশ্বাসের ছেলে। এছাড়া যে মোবাইল ফোন ব্যবহার করে ফেসবুকে ভুয়া আইডি চালানো হতো, সেই ফোনটি জব্দ করেছে পুলিশ। এর আগে গত সোমবার ভুক্তভোগী ওই ছাত্রী বাদি হয়ে লোহাগড়া থানায় আজিজুরের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করে। পুলিশ জানায়, আজিজুরের প্রথম সন্তান তৃতীয় শ্রেণির শিক্ষার্থী এবং দ্বিতীয় সন্তানের বয়স একমাস।
এদিকে, দোষ স্বীকার করে আজিজুর মঙ্গলবার বিকেলে নড়াইলের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নয়ন বড়ালের আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে বলে জানিয়েছে পুলিশ।
লোহাগড়া থানার এসআই মিলটন কুমার দেবদাস জানান, আজিজুর বিশ্বাস দীর্ঘদিন ধরে নবম শ্রেণির ওই ছাত্রীর ছবি ব্যবহার করে ফেসবুকে আপত্তিকর পোস্ট দিয়ে আসছিল। আজিজুর ‘জান্নাতুল মিতু’ আইডিতে ওই ছাত্রীর ছবি ব্যবহার করে কখনো লিখেছে-‘আমি কী দেখতে খারাপ, কখনো লিখেছে-‘আমার বর নেই-সহ নানা ধরনের আপত্তিকর কথা।
এদিকে, প্রেমের ফাঁদে ফেলে নবম শ্রেণির ওই ছাত্রীকে অপহরণের অভিযোগে আজিজুরের নামে মেয়ের বাবা বাদী হয়ে ২০১৮ সালের ১৫ সেপ্টেম্বর লোহাগড়া থানায় মামলা করেছিলেন। এ মামলায় গ্রেফতারের পর জামিনে এসে আজিজুর মামলা তুলে নেয়ার জন্য মেয়েটিসহ তার পরিবারকে বিভিন্ন সময়ে হুমকি দেয়। এরপর ভুয়া আইডি খুলে মেয়েটির বিভিন্ন ধরণের ছবি ব্যবহার করে আপত্তিকর পোস্ট দেয় আজিজুর।
অন্যদিকে আজিজুর তার ফেসবুক আইডিতে অনেকদিন ধরে নড়াইলের বিভিন্ন ধরনের বিভ্রান্তিমূলক খবর প্রচার করে আসছিল। বিভিন্ন পত্রিকা ও অনলাইনের খবর কপি করে ‘মো: আজিজুর বিশ্বাস, নড়াইল জেলা প্রতিনিধি’ হিসেবে এলোমেলো খবর প্রচার করত। পাশাপাশি নড়াইলের বিভিন্ন এলাকায় সাংবাদিক পরিচয় দিয়ে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছ থেকে চাঁদাবাজি করার অভিযোগ রয়েছে।