বেনাপোলে ৩দিনব্যাপী ভ্যাট মেলার উদ্বোধন

শেখ কাজিম উদ্দিন, বেনাপোল :
বেনাপোলে ৩দিনব্যাপী ভ্যাট মেলার উদ্বোধন করা হয়েছে। এলো দেশে নতুন আইন, ভ্যাট হচ্ছে অনলাইন, ভ্যাট দিচ্ছে জনগণ, দেশের হচ্ছে উন্নয়ন। এই স্লোগানকে সামনে রেখে বুধবার বেলা ১১টার সময় বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্টস এসোসিয়েশন অডিটরিয়ামে আয়োজিত এক আলোচনা সভার পরে ফিতা কেটে ভ্যাট মেলার উদ্বোধন করা হয়।
কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট যশোর এবং বেনাপোল সি অ্যান্ড এফ এজেন্টস এসোসিয়েশনের আয়োজনে অনুষ্ঠিত ভ্যাট মেলার উদ্বোধন করেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (মুসক বাস্তবায়ন ও আইটি) মোঃ জামাল হোসেন। পরে বেলুন ও শান্তির পায়রা উড়িয়ে দিবসের সূচনা করা হয়। ভ্যাট মেলার সার্বিক পরিচালনা করেন বেনাপোল কাস্টমস হাউসের চৌকস কমিশনার মোঃ বেলাল হোসাইন চৌধূরী।
বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্টস এসোসিয়েশনের সভাপতি আলহাজ মফিজুর রহমান সজনের সভাপতিত্বে অনুষ্ঠিত ভ্যাট মেলা’য় প্রধান অতিথি’র বক্তব্যে এনবিআর’র সদস্য জামাল হোসেন বলেন, দেশের সবাই মিলে ভ্যাটের আওতায় আসলে উপকারটা কেবল রাষ্ট্রের নয়, এতে সকল মানুষের ভাগ্যের উন্নয়ন ঘটে। কারণ হিসেবে তিনি আরো বলেন, আপনার ভ্যাটের টাকায় দেশের রাস্তা-ঘাট, ব্রিজসহ অনেক উন্নয়নমূলক কাজ হয়। যেমন, পদ্মা সেতুর কাজ শেষ হলে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষের ভাগ্যে আমূল পরিবর্তন আসবে। আপনার ভ্যাটের টাকায় বাংলাদেশ এখন প্রায় মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। যা চলমান থাকলে এবং দেশের সকল মানুষ ভ্যাটের আওতায় আসলে অবশ্যই আমরা প্রধানমন্ত্রীর চ্যালেঞ্জ ভিশন-২০২১ বাস্তবায়ন করব এবং সেসাথে ২০৪১ সালের মধ্যে বিশ্বের বুকে আমরা উন্নত দেশের বাসিন্দা হিসেবে পরিচয় দিতে পারব। এ ভ্যাট মেলা থেকে সরকারের রাজস্ব বাড়ানোর পাশাপাশি করদাতাদের সাথে আরো সম্পর্ক বৃদ্ধি পাবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।
এ সময় অনলাইনে ভ্যাট সংক্রান্ত বিবিধ বিষয়ে প্রশ্ন ও উত্তর দেয়া নেয়া হয়। পরে মেলার স্টল পরিদর্শন করেন আমন্ত্রিত অতিথিবৃন্দ।
উক্ত ভ্যাট মেলায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় রাজস্ব বোর্ড(এনবিআর)’র কমিশনার ও ভ্যাট অনলাইন প্রকল্প পরিচালক মোঃ মুশফিকুর রহমান, কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট যশোর’র কমিশনার মোঃ জাকির হোসেন, বেনাপোল কাস্টমস হাউসের অতিরিক্ত কমিশনার ড. মোঃ নেয়ামূল ইসলাম, যুগ্ম কমিশনার মোঃ শহিদুল ইসলাম, ডেপুটি কমিশনার মোঃ পারভেজ রেজা চৌধুরী, সহকারী কমিশনার উত্তম চাকমা, আঞ্জুমান-আরা বেগম, দ্বীপা রানী হালদার, কাজী মুর্শিদা আক্তার, মোঃ আকরাম হোসেন, বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্টস এসোসিয়েশনের সাবেক সভাপতি আলহাজ শামছুর রহমান, বর্তমান সিনিয়র সহসভাপতি আলহাজ্ব নুরুজ্জামান, সহসভাপতি খায়রুজ্জামান মধু, সাধারণ সম্পাদক এমদাদুল হক লতা, কাস্টমস বিষয়ক সম্পাদক আলহাজ নাসির উদ্দিন, অ্যাসেসিয়েশন নেতা মেহেদী হাসান, ফারুখ হোসেন উজ্জল, জুলফিকার আলী মন্টু, ভারত-বাংলাদেশ চেম্বার অব কমার্স ল্যান্ডপোর্ট সাব কমিটির চেয়ারম্যান মতিয়ার রহমান প্রমুখ।