এখন যেমন আছেন লতা

গ্লিটজ ডেস্ক : উপমহাদেশের কিংবদন্তী সংগীতশিল্পী সুরসম্রাজ্ঞী খ্যাত লতা মঙ্গেশকর ভারতের মুম্বাইয়ে ব্রিজ ক্যান্ডি হাসপাতালে ভর্তির পর তার অবস্থা নিয়ে সংকট এখনো কাটেনি। তবে ধীরে ধীরে লতার শারিরীক অবস্থার উন্নতি হচ্ছে বলে জানিয়েছেন তার বোন ঊষা।

তিনি জানান,হাসপাতালে পর্যবেক্ষণে থেকে লতা সুস্থ হয়ে উঠছেন এবং মঙ্গলবারই তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হতে পারে।

লতা ভাইরাল ইনফেকশনের ভোগার কারণে তাকে হাসপাতালে রেখে চিকিৎসা করানো হচ্ছে বলে ঊষা সংবাদ সংস্থা পিটিআই কে জানিয়েছেন। লতার জনসংযোগের টিমও এক বিবৃতিতে গায়িকার অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, “একজন প্রকৃত যোদ্ধার মতোই লড়াই করে খারাপ অবস্থা থেকে বেরিয়ে আসছেন লতা। তিনি কখন হাসপাতাল থেকে ছাড়া পেয়ে বাড়ি ফিরবেন তাও সময়মত জানানো হবে।”

রোববার মাঝরাতে হঠাৎ হাসপাতালে ভরতি হন ৯০ বছরের লতা মঙ্গেশকর। প্রবল শ্বাসকষ্টে ভুগছিলেন তিনি। হাসপাতালে নেওয়ার পর লতা মঙ্গেশকরকে আইসিইউতে নেওয়া হয়। সেখানে ভেন্টিলেটর সাপোর্টে রাখা হয় তাকে।

ভারতীয় এই সুর সম্রাজ্ঞীর সঙ্গীত ভারত ছাপিয়ে তাকে পৌঁছে দিয়েছে বিশ্বের সঙ্গীত অঙ্গনে।লতা মঙ্গেশকর প্রায় ৩৬টি ভাষায় গান করেছেন, এরমধ্যে আছে বাংলাও। ২০০১ সালে লতা ভারতের সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মাননা ভারতরত্ন পান এবং ১৯৮৯ সালে তিনি পেয়েছিলেন দাদাসাহেব ফালকে পুরস্কার।