যশোরে পেঁয়াজের আড়তে অভিযান, তিন ব্যবসায়ীকে জরিমানা

নিজস্ব প্রতবিদেক:
যশোরে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে তিন পেঁয়াজ ব্যবসায়ীকে ৫ হাজার ২শ’ টাকা জরিমানা করেছে। অধিক মূল্যে পেঁয়াজ বিক্রির অপরাধে মামলা দিয়ে এ তিন ব্যবসায়ীকে জরিমানা আদায় করা হয়। বৃহস্পতিবার পরিচালিত এ ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী নাজিব হাসান ও আতিকুর রহমান।
আদালত সূত্রে জানা গেছে, বেলা ১১টার দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী নাজিব হাসানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত শহরের চুয়াডাঙ্গা বাসস্ট্যান্ড বাজারে অভিযান চালায়। এ সময় বাজারের গফুর স্টোরে কম দামে কেনা পেঁয়াজ অধিক মুনাফার জন্য ২শ’ টাকা কেজি দরে বিক্রির প্রমাণ পায়। এ অপরাধে গফুর স্টোরের মালিক ব্যবসায়ী আব্দুল গফুরের নামে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে মামলা দিয়ে ২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
বিকেল ৪ টায় একই আদালত শহরের বড়বাজারের হাটখোলা রোড আলুপট্টির নিউ আমিন অ্যান্ড সন্স নামে একটি কাঁচামালের আড়তে অভিযান চালায়। এ সময় কম দামে কেনা প্রতি কেজি পেঁয়াজ ১শ’৯০ টাকা দরে বিক্রি করছিল। এ অপরাধে আদালত আড়তদার আব্দুল হকের নামে মামলা দিয়ে ৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
এর আগে নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী আতিকুর রহমানের নেতৃত্বে আরেকটি ভ্রাম্যমাণ আদালত হাটখোলা রোডের রেজাউল অ্যান্ড সন্সে অভিযান চালান। এ আড়তেও কেজিপ্রতি পেঁয়াজ ১শ’৯০ টাকা দরে বিক্রি করছিল। এ অপরাধে আড়তদার রেজাউল ইসলামের নামে মামলা দিয়ে ২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এ সময় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর যশোর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. ওয়ালিদ বিন হাবিব ও পেশকার শেখ জালাল উদ্দীন ও আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।