ঝিনাইদহে স্কুলছাত্র সিফাত হত্যা মামলায় আটক ২, মানববন্ধন

ঝিনাইদহ প্রতিনিধি:
ঝিনাইদহে স্কুলছাত্র সিফাত হত্যা মামলার প্রধান আসামিসহ ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার ভোররাতে ফরিদপুরের সালতা এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলো-মামলার প্রধান আসামি শহরের কালিকাপুর এলাকার আব্দুল গফুরের ছেলে লিয়ন হোসেন (১৮) ও ২য় আসামি একই এলাকার মৃত রফিউদ্দিনের ছেলে সুমন হোসেন (১৮)।
ঝিনাইদহ সদর থানার ওসি জানান, সিফাত হত্যা মামলার প্রধান আসামি লিয়ন ও দ্বিতীয় আসামি সুমন ফরিদপুরের সালতা এলাকায় অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। পরে সোমবার সকালে তাদের স্বীকারোক্তি মোতাবেক শহরের মডার্ণমোড় এলাকা থেকে উদ্ধার করা হয় হত্যাকাণ্ডে ব্যবহৃত ছুরি। দুপুরে তাদের আদালতে পাঠানো হয়।
গত শনিবার সকালে শহরের কালিকাপুর মোড়ে বন্ধুদের সাথে বসে ছিল শহরের উজির আলী স্কুল এন্ড কলেজের ১০ শ্রেণির ছাত্র সিফাত। এসময় পূর্বশত্রুতার জের ধরে লিয়ন, সুমনসহ আরও ২ জন সিফাতের বন্ধু মাহির উপর হামলা চালায়। এসময় সিফাত তাদের বাধা দিলে সিফাতকে ছুরিকাঘাত করে পালিয়ে যায় তারা। সেখান থেকে সিফাত ও মাহিকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে সিফাতকে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর নেওয়ার পথে মারা যায়। এ ঘটনায় ওইদিন নিহতের পিতা মনোয়ার মিয়া বাদী হয়ে লিওন ও সুমনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৪/৫ জনকে আসামি করে ঝিনাইদহ সদর থানায় একটি মামলা দায়ের করেন। এদিকে সিফাত হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন হয়েছে। সোমবার সকালে শহরের পোস্ট অফিস মোড়ে এ কর্মসূচির পালন করে গ্রামবাসী। ঘণ্টাব্যাপী কর্মসূচিতে ব্যানার ফেস্টুনসহ সিফাতের স্বজন, সহপাঠী ও এলাকাবাসী অংশ নেয়। এসময় সিফাতের পিতা মনোয়ার মিয়াসহ অন্যরা বক্তব্য রাখেন।