সমকালের বিরুদ্ধে যশোরে মামলা, সিআইডিকে তদন্তের আদেশ

নিজস্ব প্রতিবেদক:
দৈনিক সমকালের প্রকাশক, ভারপ্রাপ্ত সম্পাদকসহ পত্রিকার তিন কর্মকর্তার বিরুদ্ধে যশোরে মানহানি মামলা হয়েছে। বৃহস্পতিবার জেলা আওয়ামী লীগের সহসভাপতি, জেলা পরিষদের নির্বাচিত সদস্য ও প্যানেল চেয়ারম্যান আলহাজ আব্দুল খালেক বাদী হয়ে এ মামলা করেছেন। আসামিরা হলেন, সমকালের প্রকাশক একে আজাদ, ভারপ্রাপ্ত সম্পাদক মুস্তাফিজ শফি ও প্রতিবেদক জয়নাল আবেদিন। জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সিনিয়র বিচারক গৌতম মল্লিক অভিযোগে তদন্ত করে প্রতিবেদন জমা দেয়ার আদেশ দিয়েছেন সিআইডি পুলিশকে।
মামলার অভিযোগে উল্লেখ করা হয়েছে, আলহাজ আব্দুল খালেক যশোরের বিভিন্ন শিক্ষা সামাজিক প্রতিষ্ঠানের নির্বাচিত সদস্য। তিনি জনকল্যাণমূলক কাজে যথেষ্ট সুনাম, মর্যাদা বৃদ্ধি ও প্রশংসা অর্জন করেছেন। ২০১৫ সাল থেকে তিনি যশোর জেলা আওয়ামী লীগের সহসভাপতির দায়িত্ব পালন করছেন।
কিন্তু গত ১ অক্টোবর দৈনিক সমকাল পত্রিকায় যশোরে ফের আলোচনায় শাহীন চাকলাদার শিরোনামে প্রকাশিত একটি সংবাদে তাকে বিতর্কিত নেতা, ১৯৭১ সালে পাকিস্তানী বাহিনীর সঙ্গে হাত মিলিয়ে যশোরে একাধিক মুক্তি বাহিনীর বাড়ি পুড়িয়ে দিয়েছিলেন বলে উল্লেখ করা হয়। আসলে আসামিরা তার রাজনৈতিক, সামাজিক সম্মান ক্ষুন্ন করতে পরিকল্পিতভাবে এ মিথ্যা ও ভিত্তিহীন সংবাদ প্রকাশ করিয়েছেন। এ কারণে তিনি সমকাল পত্রিকার বিরুদ্ধে এ মামলা করেছেন।