যশোর কোতয়ালি থানার শিশু ডেস্ক পরিদর্শন করলেন বিচারপতি

নিজস্ব প্রতিবেদক:
বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি মোহাম্মদ ইমান আলী শুক্রবার দুপুরে যশোর কোতয়ালি থানার শিশু ডেস্ক পরিদর্শন করেছেন। সুবিধা বঞ্চিত এবং আইনের সংস্পর্শে আসা শিশুদের নিয়ে পুলিশ কিভাবে কাজ করছে সে বিষয়টি দেখভালের জন্য তিনি কোতয়ালি থানায় আসেন।
কোতয়ালি থানার ওসি মনিরুজ্জামান জানিয়েছেন, আইনের সংস্পর্শে আসা শিশুদের বিষয়ে পুলিশ কিভাবে কাজ করছে। তাদের বিষয়টি পুলিশ আন্তরিক কি-না, শিশুদের জন্য আলাদা দপ্তর বা তদন্তকারী কর্মকর্তা আছে কি-না, শিশু আইনের যথাযথ প্রয়োগ হচ্ছে কি-না এই বিষয় গুলোর খোঁজ খবর নিয়েছেন।
তিনি আরো জানিয়েছেন, ২০১৩ সালে শিশুদের জন্য আলাদা আইন করার জন্য যারা কাজ করেছেন তাদের প্রধান ছিলেন বিচারপতি ইমান আলী। যেটার সংশোধন হয়েছে ২০১৮ সালে। খুলনা বিভাগের মধ্যে যশোর কোতয়ালি থানায় আলাদা শিশু ডেস্ক আছে। যে কারণে কোতয়ালি থানা পরিদর্শন করেন বিচারপতি ইমান আলী।
বিচারপতির থানা পরিদর্শনকালে যশোরে জেলা ও দায়রা জজ ইখতিয়ারুল ইসলাম মল্লিক, যশোরের পুলিশ সুপার মঈনুল হক, অতিরিক্ত পুলিশ সুপার ক সার্কেল গোলাম রাববানী, অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আকরাম হোসেন, কোতয়ালি থানার পরিদর্শকবৃন্দ ও শিশু ডেস্কের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা এসআই নুর ইসলামসহ উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এর আগে বিচারপতি ইমান আলীকে কোতয়ালি থানা পুলিশের পক্ষ থেকে গার্ড অব অনার দেয়া হয়।