জেলা পরিষদকে মেঘা প্রকল্প গ্রহণের তাগিদ প্রতিমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক : স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টচার্য্য বলেছেন, দেশের উন্নয়নের ধারা অব্যবহত রাখতে সব সেক্টরকে দৃশ্যমান মেঘা প্রকল্প বাস্তাবয়ন করতে হবে। প্রকল্পের গুণগতমান বজায় রেখে কাজ সম্পন্ন করতে হবে। বেশি করে কারিগরি, পেশাভিক্তিক ও বৃত্তিমূলক প্রশিক্ষণ কর্মসূচি গ্রহণ করতে হবে।

আজ বৃহস্পতিবার জেলা পরিষদের হলরুমে যশোর জেলা পরিষদের মাসিক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা পরিষদের চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুলের সভাপতিত্বে প্রতিমন্ত্রী আরো বলেন, কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা ছাড়া দেশে টেকসই উন্নয়ন সম্ভব নয়। টেকসই উন্নয়নের লক্ষ্য হলো সব পেশার মানুষকে সাথে নিয়ে সমানভাবে এগিয়ে যাওয়া। প্রধানমন্ত্রী ইতিমধ্যে এমন প্রকল্প হাতে নিয়েছেন। সবাইকে সাথে নিয়ে দেশ এগিয়ে নেয়ার পরিকল্পনা করা হচ্ছে।

সভায় আরো বক্তব্য রাখেন জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা রফিকুন্নবী, প্যানেল চেয়ারম্যান-১ আব্দুল খালেক, প্যানেল চেয়ারম্যান-২ শহিদুল ইসলাম মিলন, সদস্য হবিবার রহমান হবি, নাছিমা বেগম, প্রকৌশলী নুরুল ইসলাম প্রমুখ।

সভা থেকে বেনাপোলে জেলা পরিষদের উদ্যোগে ডাকবাংলো স্থাপন, জেলা পরিষদ চত্ত্বরে বঙ্গবন্ধুর মুর‌্যাল স্থাপন ও মোটরযান চালকদের প্রশিক্ষণ প্রদানসহ বেশ কয়েকটি সিদ্ধান্ত গ্রহণ করা হয়।