নড়াইল জেলা আ.লীগের সম্মেলন আজ

#৫০ হাজার নেতাকর্মী সমাগমের আশা>
ফরহাদ খান, নড়াইল :
নড়াইল জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন আজ। নড়াইলের সুলতান মঞ্চ চত্বরে সকাল ১০টা থেকে এ সম্মেলন শুরু হবে। নড়াইল-২ আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য ও ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার শহর নড়াইলে সম্মেলন ঘিরে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। শহর ও সম্মেলনস্থল জুড়ে ব্যাপক সাজ-সজ্জা, তোরণ, ব্যানার ও ফেস্টুন টানানো হয়েছে। সম্মেলনকে কেন্দ্র করে শহরের চেহারা যেন বদলে গেছে। শুধু জেলা শহর নয়, নড়াইলের লোহাগড়া ও কালিয়া উপজেলায়ও এর প্রভাব পড়েছে। প্রায় ৫০ হাজার নেতাকর্মী ও সমর্থক সমাগমের আশা করছেন দলীয় নেতৃবৃন্দ। সমাবেশ সফল ও সার্থক করতে সম্ভাব্য প্রার্থীরা তৃণমূল নেতাকর্মীদের সাথে ব্যাপক গণসংযোগ করে যাচ্ছেন। এদিকে সভাপতি ও সম্পাদক পদে একাধিক প্রার্থী মাঠে আছেন। কে পাবেন জেলা আ’লীগের শীর্ষ পদের নেতৃত্ব, তা দেখার অপেক্ষা আছেন নেতাকর্মী ও সমর্থকেরা।
সম্মেলনে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি। উদ্বোধন করবেন আ.লীগের সভাপতিমণ্ডলীর সদস্য পীযুষ কান্তি ভট্টাচার্য। প্রধান বক্তা আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান। বিশেষ অতিথি আ.লীগের সাংগঠনিক সম্পাদক ও হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, দলের শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, কার্যনির্বাহী সদস্য এস এম কামাল হোসেন ও পারভীন জামান কল্পনা। বিশেষ বক্তা নড়াইল-১ আসনের সংসদ সদস্য বি এম কবিরুল হক মুক্তি ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা। সভাপতিত্ব করবেন জেলা আ.লীগের সভাপতি সুবাস চন্দ্র বোস। পরিচালনা করবেন জেলা আ.লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দীন খান নিলু।
সর্বশেষ ২০১৫ সালের ১৫ জানুয়ারি জেলা আ’লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে সুবাস চন্দ্র বোস সভাপতি এবং নিজাম উদ্দিন খান নিলু সাধারণ সম্পাদক মনোনীত হন। তবে ৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয় প্রায় এক বছর পর।