আম বয়ানে শুরু যশোর উপশহরে ‘ইসলামিক জোড়’

নিজস্ব প্রতিবেদক:
যশোর উপশহরে বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে তিনদিনের ইসলামিক জোড়। ফরজের নামাজের পর থেকে আম বয়ানের মধ্যদিয়ে জোড়ের কার্যক্রম শুরু হয়। শেষ হবে শনিবার।
জোড়ের জিম্মাদার মাওলানা নাসির উল্লাহ জানান, ফজরের নামাজের পর আম বয়ানের মধ্য দিয়ে জোড়ের কার্যক্রম শুরু করা হয়। ওই সময় বয়ান করেন দিল্লী ফয়েজে এলাহী মার্কাজের সাথী মাওলানা সানাওবার। সকাল ৯ টা থেকে জোহর পর্যন্ত ইসলামিক বয়ান করেন ভারতের তাবলিগ জামায়াতের মুরব্বী মাওলানা আব্দুর রহমান। বয়ান শেষে জোহরের নামাজ পড়ান যশোরের মণিরামপুর মাছনা মাদ্রাসার মুফতি মাওলানা ইয়াহিয়া। উপশহরের কেন্দ্রীয় ক্রীড়া উদ্যান, ঈদগাহ ও শাপলা কিন্টার গার্ডেন স্কুল মাঠ জুড়ে জোড়ে আসা মুসল্লিরা নামাজ আদায় করেন। প্রথম দিন হাজারো তাবলিগ জামায়াতের সাথী উপস্থিত ছিলেন। এরপর থেকে আছর পর্যন্ত পাকিস্তান থেকে আগত মুরব্বী মাওলানা শফি ও আসরের পর মাওলানা হাশমত বয়ান করেন।
আজ শুক্রবার জুম্মার নামাজে ইমামতি করবেন ঢাকা কাকরাইলের মুরব্বী মাওলানা রবিউল হক। আগামীকাল শনিবার ভারতের মুরব্বী আব্দুর রহমানের পরিচালনায় আখেরি মোনাজাতের মধ্যদিয়ে ইসলামিক জোড় শেষ হবে।
এদিকে জোড়ে আসা মুসল্লিদের ওজু ও গোসল করার জন্য বাঁশ দিয়ে পার্কের পুকুরের চারপাশে বিশেষ ব্যবস্থা করা হয়েছে। একই সাথে ১ হাজার টয়লেট, ১ হাজার ২শ’ প্রসাবখানা, প্রায় ২ হাজার পানির ট্যাব, ৩০ টি টিউবওয়েল, তিনটি সাব মারসেবল স্থাপন করা হয়েছে।
জোড়ে আসা মুসল্লিদের মধ্যে জেলা ইমাম পরিষদ ৮০ হাজার লিটার বিশুদ্ধ পানি সরবরাহ কার্যক্রম চালাচ্ছে।