চট্টগ্রামে পেঁয়াজ বিক্রিতে নামছেন পুলিশের স্ত্রীরা

নিজস্ব প্রতিবেদক : জনসাধারণের কাছে সাশ্রয়ী দামে পেঁয়াজ বিক্রির ঘোষণা দিয়েছে পুলিশ কর্মকর্তাদের স্ত্রীদের দিয়ে গঠিত পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) চট্টগ্রাম মহানগর শাখা।

শনিবার থেকে পাঁচটি থানার প্রতিটিতে প্রতিদিন এক টন করে পেঁয়াজ ৪৫ টাকা কেজি দরে বিক্রি করা হবে বলে সংগঠনটির সাধারণ সম্পাদক শিউলি ভৌমিক জানিয়েছেন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, সংগঠনের সভানেত্রী মীর্জা মাহবুব মোস্তফার সভাপতিত্বে সাপ্তাহিক সভায় জনগণের কাছে সাশ্রয়ীমূল্যে দামে পেঁয়াজ বিক্রির এ সিদ্ধান্ত হয়।

কোতোয়ালী, পাহাড়তলী, খুলশী, চান্দগাঁও ও ইপিজেড থানার পুলিশের সহযোগিতায় ট্রাকে করে এসব পেঁয়াজ বিক্রির কার্যকম প্রাথমিকভাবে এক সপ্তাহ চলবে বলে সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তারা জানান।

চট্টগ্রাম নগর পুলিশ কমিশনারের স্ত্রী পদাধিকার বলে চট্টগ্রাম নগর পুনাকের সভাপতি ও উপ-কমিশনার (সদর) এর স্ত্রী হয়ে থাকেন সাধারণ সম্পাদক।

এবিষয়ে জানতে চাইলে সিএমপির ডিসি (সদর) শ্যামল কুমার নাথ বলেন, চট্টগ্রাম পুনাকের নিজস্ব তহবিল থেকে আমদানিকারকদের পেঁয়াজ কিনে বিনা লাভে তা জনসাধারণের কাছে বিক্রি করা হবে।

সেপ্টেম্বরের শেষ দিকে ভারতে পেঁয়াজের দাম বেড়ে যাওয়া এবং পরবর্তীতে রপ্তানি বন্ধ করে দেওয়ায় বাংলাদেশে পেঁয়াজের দাম বাড়তে থাকে।

দুই মাসের বেশি সময় ধরে দেশে পেঁয়াজের দাম ওঠানামার মধ্যে ছিল। ভোক্তাদের প্রতি কেজি পেঁয়াজের দাম গুণতে হয়েছে ২০০ টাকারও বেশি।

পেঁয়াজের দামের লাগাম টানতে আকাশ ও সমুদ্র পথে পর্যাপ্ত পেঁয়াজ আমদানি শুরু করেছে সরকার। পাশাপাশি ন্যায্যমূল্য নিশ্চিত করতে টিসিবির মাধ্যমে পেঁয়াজ বিক্রি করার ব্যবস্থা নিয়েছে সরকার।