নিষিদ্ধ রেনিটিডিন জোড় ময়দানে

নিজস্ব প্রতিবেদক :
নিষিদ্ধ রেনিটিডিন ওষুধ খাওয়ানো হলো যশোরের উপশহরে অনুষ্ঠিত তাবলিগ জামায়াতের ইসলামিক জোড়ের মুসল্লিদের। এ্যাপেক্স ক্লাবের মেডিকেল ক্যাম্প থেকে মুসল্লিদের মাঝে নিষিদ্ধ এ ওষুধ বিতরণ করা হয়। শনিবার গ্যাসের ওষুধ হিসেবে রেনিটিডিন পাওয়া কয়েকজন মুসল্লি এমন অভিযোগ করেন। ক্যান্সারের জীবাণু থাকার অভিযোগে রেনিটিডিন ওষুধের কাঁচামাল আমদানি, উৎপাদন ও বিক্রির ওপর নিষেধাজ্ঞা জারি করেছে ওষুধ প্রশাসন অধিদফতর।
শনিবার এ্যাপেক্সের মেডিকেল ক্যাম্পে যেয়েও রেনিটিডিনের প্যাকেট পড়ে থাকতে দেখা গেছে। টেবিলের উপরেও রাখা ছিল রেনিটিডিনের বাক্স। এ্যাপেক্স নেতা সাবেক ডিজি শওকত আলী পিন্টু বলেন ইসলামিক জোড়ে সব ধরনের ওষুধ বিতরণ করা হয়েছে। তবে নিষিদ্ধ রেনিটিডিন ওষুধ বিতরণের বিষয়ে কিছু জানা নেই।
যশোরের জেলা প্রশাসক শফিউল আরিফ বলেন এ্যাপেক্স ক্লাবের চিকিৎসা ক্যাম্পের থেকে নিষিদ্ধ রেনিটিডিন ওষুধ বিতরণের বিষয় শুনেছি। এ বিষয়ে খোঁজ নেয়ার জন্য ডেপুটি সিভিল সার্জনকে নির্দেশ দেয়া হয়েছে। তদন্ত করার পর ব্যবস্থা নেয়া হবে।
মেডিকেল ক্যাম্পটির যৌথ আয়োজক ছিল এ্যাপেক্স ক্লাব অব যশোর, এ্যাপেক্স ক্লাব অব রজনীগন্ধা, এ্যাপেক্স ক্লাব অব নাভারণ, এ্যাপেক্স ক্লাব অব যশোর সিটি, এ্যাপেক্স ক্লাব অব কপোতাক্ষ, এ্যাপেক্স ক্লাব অব বীর শ্রেষ্ঠ নূর মোহাম্মদ এবং এ্যাপেক্স ক্লাব অব মুন্সী মেহেরুল্লা।