মুক্তিযোদ্ধা মোহাম্মাদ আলী স্বপন আর নেই

নিজস্ব প্রতিবেদক:
যশোর সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোহাম্মাদ আলী স্বপন আর নেই। মঙ্গলবার ভোরে শহরের বারান্দিপাড়া অম্বিকা বসু লেনস্থ বাসভবনে ইন্তেকাল করেছেন তিনি। ( ইন্নালিল্লাহী……রাজিউন)। মৃত্যকালে তাঁর বয়স হয়েছিল ৬৮ বছর। তিনি স্ত্রী ও ২ ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। পারিবারিক সূত্র জানায় মোহাম্মাদ আলী স্বপন অসুস্থ বোধ করলে সাথে সাথে তাঁকে ২৫০ শয্যা বিশিষ্ট যশোর জেনারেল হাসপাতালে নিয়ে আসলে সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। বাদ আসর যশোর ঈদগাহ ময়দানে গার্ড অব অনার শেষে অনুষ্ঠিত হয় জানাজা। পরে তাকে কারবালা কবরস্থানে সমাহিত করা হয়। তিনি জাতীয় শ্রমিক ফেডারেশন যশোর জেলা কমিটির সাবেক সহ-সভাপতি,নান্নু চৌধুরী ওয়েলফেয়ার ট্রাস্টের অন্যতম ট্রাস্টি সদস্য ছিলেন। এর আগে মুক্তিযোদ্ধাবৃন্দ,জাসদ,সম্মিলিত সাংস্কৃতিক জোট,উদীচীসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে মরহুমের কফিনে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক নূর-ই-আলম, সাবেক সংসদ সদস্য খালেদুর রহমান টিটো, অ্যাড. মনিরুল ইসলাম মনির, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার রাজেক আহমেদ, মুযহারুল ইসলাম মন্টু, ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদি) কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ইকবাল কবির জাহিদ,জেলা আওয়ামী লীগের সহসভাপতি একেএম খয়রাত হোসেন, সাবেক পৌরমেয়র মারুফুল ইসলাম, দৈনিক কল্যান সম্পাদক একরাম উদ দ্দৌলা, সাংস্কৃতিক জন হারুন অর রশিদ, মাহামুদ হাসান বুলু, কর্ণেল জামিল স্মৃতি সংসদের সভাপতি মুক্তিযোদ্ধা আফজাল হোসেন দোদুল, যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি সাজেদ রহমান, সাধারণ সম্পাদক মিলন রহমানসহ বিপুল সংখ্যক মুক্তিযোদ্ধা ও শ্রেণিপেশার মানুষ জানাজায় অংশ নেন। মন্ত্রী পরিষদ বিভাগের সচিবের পক্ষ থেকে শোকবার্তা পাঠানো হয়েছে পরিবারের কাছে।
এদিকে তাঁর মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ। বিবৃতিতে নেতৃবৃন্দ মরহুমের আত্মার শান্তি কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। বিবৃতিদাতারা হলেন, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আসাদুজ্জামান মিঠু, সাধারণ সম্পাদক অধ্যক্ষ নুরে আলম মিলন, শহর স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক মাহমুদুল হাসান সুমন, যুগ্ম আহবায়ক নজরুল ইসলাম সোহাগ, শাহাজাদা নেওয়াজ প্রমুখ। এছাড়াও যশোর জেলা পরিবহন সংস্থা শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে শোক প্রকাশ করা হয়েছে।
শোক জানিয়েছেন, বাংলাদেশ জ্বালানি তেল পরিবেশক সমিতির কেন্দ্রীয় সভাপতি সাজ্জাদুল করিম কাবুল, জেলা শাখার সভাপতি জাহিদ হাসান টুকুন ও সাধারণ সম্পাদক আব্দুল কাদের মিন্টু, বিবর্তন যশোর এর সভাপতি সানোয়ার আলম খান দুলু ও সাধারণ সম্পাদক আতিকুজ্জামান রনিসহ সংগঠনের সকল সদস্যবৃন্দ,
বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির যশোর জেলা কমিটির সভাপতি কম.এড আবুবকর সিদ্দিকী এবং সাধারণ সম্পাদক কম. সবদুল হোসেন খান,
জাতীয় শ্রমিক ফেডারেশনের জেলা সাধারণ সম্পাদক কম. ইউনুস হোসেন তালুকদার, যুব মৈত্রীর জেলা সভাপতি কম. অনুপ কুমার পিন্টু ও বাংলাদেশ ছাত্র মৈত্রীর জেলা সভাপতি শ্যামল শর্মা।
্এর আগে যশোর ঈদগাহ ময়দানে বিকেলে জানাজা শেষে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পক্ষ থেকে মরহুমের কফিনে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।