শার্শায় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন করলেন শেখ আফিল উদ্দিন এমপি

ইয়ানূর রহমান, শার্শা :
যশোর-১ (শার্শা) আসনের সংসদ সদস্য আলহাজ শেখ আফিল উদ্দিন বলেছেন, বর্তমান সরকার বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ মেলার মাধ্যমে শিক্ষার্থীদের মেধা বিকাশের সুযোগ করে দিচ্ছে। শিক্ষার্থীদের উদ্ভাবনী ক্ষমতা বৃদ্ধিতে বিজ্ঞান ও প্রযুক্তি মেলা সহায়ক হিসেবে কাজ করছে। এতে করে আমাদের ক্ষুদে বিজ্ঞানীরা পরবর্তীতে একজন বিজ্ঞানী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করার সুযোগ পাচ্ছে। সারাবিশ্বে বিজ্ঞানী তৈরিতে এ ধরণের আয়োজন ও প্রতিযোগিতামূলক বিজ্ঞান মেলা হয়ে থাকে। এ লক্ষ্যকে সামনে রেখে সরকার প্রতিবছর দেশব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তির মেলার আয়োজন করে আসছে। এতে করে ক্ষুদে বিজ্ঞানীরা তাদের আবিষ্কৃত তথ্যাদি উপস্থাপন করার সুযোগ পাচ্ছে।
বুধবার সকাল সাড়ে ১১টায় এক বর্ণাঢ্য র‌্যালি শেষে ফিতা কেটে এবং বেলুন উড়িয়ে ৪১তম বিজ্ঞান ও প্রযুক্তি মেলার শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি স্থানীয় সংসদ সদস্য আলহাজ শেখ আফিল উদ্দিন । উদ্বোধন শেষে উপজেলা শিল্পকলা একাডেমী মঞ্চে এক আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মন্ডলের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
এ সময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ সিরাজুল হক মঞ্জু, সহকারী কমিশনার (ভূমি) খোরশেদ আলম চৌধুরী, শার্শা থানা অফিসার ইনচার্জ আতাউর রহমান, ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান, মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া ফেরদৌস, ছাত্রলীগ সভাপতি আব্দুর রহিম সরদার সহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।
মেলায় ২৫টি স্টল নিয়ে তিন স্তরের ব্যক্তি প্রতিষ্ঠান মেলায় নিজেদের তৈরি বিভিন্ন প্রদর্শনী তুলে ধরেন।
অনূষ্ঠান শেষে সংসদ সদস্য আলহাজ শেখ আফিল উদ্দিন মেলার ২৫টি স্টল ঘুরে দেখেন।