তির্যক যশোরের নাট্যোৎসব শুরু, চার গুণিকে সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদক:
বৃহস্পতিবার সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে বিজয় দিবস নাট্যোৎসব উদ্বোধন করেন পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য। এতে সভাপতিত্ব করেন তির্যকের অ্যাড. কাজী আব্দুস আব্দুস শহীদ লাল।
সংগঠনের ৩২ বছরে পদার্পণ উপলক্ষে নাট্য সংগঠন তির্যক যশোরের ছয় দিনব্যাপী নাটোৎসবের উদ্বোধন হয় ও চারজন গুণী ব্যক্তিকে সংবর্ধনা দেয়া হয়। উদ্বোধন পর্বে স্বাগত বক্তব্য দেন সংগঠনের সাধারণ সম্পাদক দিপংকর দাস রতন। শুভেচ্ছা জানান সংগঠনের নাট্য সম্পাদক আলমগীর হোসেন বাবু। অনুষ্ঠানে অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) তৌহিদুল ইসলাম এবং সুরকার ও শিল্পী আশরাফ হোসেন। এছাড়াও সংবর্ধিত নাট্যজন কেএস ফিরোজ, গণমাধ্যম ব্যক্তিত্ব তপন রায়, রবীন্দ্র গবেষক সাধন ঘোষ ও ক্রীড়া সংগঠক সঞ্জয় রায় তাদের অনুভূতি জানান। গুণিজনদের শিক্ষাবিদ দুলাল হরিদাস ও নাট্যজন অমল মজুমদার নামাঙ্কিত পদক প্রদান করা হয়।
অনুষ্ঠানের শুরুতে স্থানীয় সাংস্কৃতিক সংগঠনের শিল্পীদের অংশগ্রহণে জাতীয় সংগীত পরিবেশন করা হয়। প্রদীপ প্রজ্বালন করে নাট্যোৎসব উদ্বোধনের আনুষ্ঠানিকতা সম্পন্ন করা হয়। প্রদীপ প্রজ্বালনে অংশনেন শিক্ষক তারাপদ দাস, বাঁচতে শেখার নির্বাহী পরিচালক আঞ্জেলা গমেজ, নাট্যশিল্পী মহিউদ্দিন লালু, মুক্তিযোদ্ধা খুরশীদ আলম বাবলু, পুনশ্চ যশোরের প্রতিষ্ঠাতা সুকুমার দাস, জেলা মহিলা পরিষদের সাধারণ সম্পাদক তন্দ্রা ভট্টাচার্য্য, রোটারিয়ান শেখ সালেক, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক অ্যাড. মাহমুদ হাসান বুলু, আবৃত্তি শিল্পী সাধন দাস ও শ্রাবণী সুরসহ যশোরের সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের বিশিষ্টজনেরা।
বিজয় নাটোৎসবের প্রথমদিন ঢাকা থেকে অংশ নেয়া নাট্য সংগঠন থিয়েটার ‘দ্রৌপদী পরম্পরা’ নাটক মঞ্চস্থ করে।