শীতার্তদের পাশে

স্পন্দন ডেস্ক:
শীতের মাত্রা বৃদ্ধির সাথে সাথে বাড়ছে ছিন্নমূলের দুর্ভোগ । তাদের একটু উষ্ণতা দিতে এগিয়ে আসছে বিভিন্ন ব্যক্তি ও সংগঠন। বিস্তারিত রিপোর্টে-
কালীগঞ্জ : গভীর রাতে কালীগঞ্জের ছিন্নমূল মানুষের গায়ে কম্বল পরিয়ে দিলেন ঝিনাইদহ পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান মিয়া। বৃহস্পতিবার গভীর রাতে কালীগঞ্জের মোবারকগঞ্জ রেল স্টেশনে প্রায় অর্ধশত অসহায় শীতার্ত মানুষের গায়ে কম্বল পরিয়ে দেন।
কম্বল বিতরণকালে আরো উপস্থিত ছিলেন, কালীগঞ্জ থানার অফিসাস ইনচার্জ মাহফুজুর রহমান মিয়া, কালীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি জামির হোসেন, সাধারণ সম্পাদক সাবজাল হোসেনসহ ঝিনাইদহ ও কালীগঞ্জের প্রিন্ট ইলেকট্রনিকস মিডিয়া সাংবাদিকসহ থানা পুলিশের কর্মকর্তারা।
ফকিরহাট : বাগেরহাটের ফকিরহাট উপজেলা পরিষদের উদ্যোগে বিভিন্ন মাদ্রাসা ও ইয়াতিমখানার শিক্ষার্থীদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় ফকিরহাটের ধনপোতা মাসকাটা আল-জামেয়াতুল আরাবিয়া দারুল উলুম মাহমুদিয়া ও ইয়াতিমখানায় এবং চাকুলী দারুল উলুম ইসলামীয়া মাদ্রাসা ও ইয়াতিমখানায় শিক্ষার্থীদের হাতে কম্বল তুলে দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান স্বপন দাশ ও উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ শাহানাজ পারভীন। এসময় বেতাগা ইউপি চেয়ারম্যান মোঃ ইউনুস আলীসহ মাদ্রাসার সকল শিক্ষকবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।
শালিখা : উপজেলা প্রশাসন শীতার্ত মানুষের মাঝে প্রায় ৪ হাজার ১শত কম্বল বিতরণ করেছে। উপজেলা নির্বাহী অফিসার তানভীর রহমান এর নেতৃত্বে উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার রাজীবুল ইসলামও ৭টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ কম্বল বিতরণ করেন।
বাঘারপাড়া : চেয়ারম্যানের তালিকা অনুযায়ী সরকারের দেয়া কম্বল বাড়ি বাড়ি বিতরণ করছেন রায়পুর ইউপির গ্রাম পুলিশ সদস্যরা। শুক্রবার সকাল থেকেই রায়পুর ইউপির চেয়ারম্যান মঞ্জুর রশিদ স্বপন স্বাক্ষরিত একটি তালিকা নিয়ে গ্রাম পুলিশেরা ইউনিয়নের বেশ কয়েকটি গ্রামে শীতার্তদের বাড়ি বাড়ি যেয়ে শীতবস্ত্র বিতরণ করেছেন।
মণিরামপুর: মণিরামপুরে দরিদ্র ও অসহায় শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করলেন পৌর হিন্দু-বৌদ্ধ-খৃষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক ও যুবলীগনেতা সুমন দাস। শুক্রবার নিজ উদ্যোগে মণিরামপুর পৌর সভার ২নং ওয়ার্ডের গাংড়াসহ অন্যান্য এলাকার শীতার্ত মানুষের মাঝে তিনি এ শীত বস্ত্র (কম্বল) বিতরণ করেন।