যুব ও তরুণ সমাজকে ধ্বংস করে দিচ্ছে  মাদক

নিজস্ব প্রতিবেদক : মাদক থেকে যুব সমাজকে দূরে রাখতে সচেতনতা ও প্রচারাভিযানের অংশ হিসেবে যশোরে গণমাধ্যম কর্মীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে প্রেসক্লাব যশোরে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল ও রুপান্তরের সহযোগিতায় বাংলাদেশ ফাউন্ডেশন যশোর জেলা শাখা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এ মতবিনিময় সভার আয়োজন করে।

বাংলাদেশ ফাউন্ডেশনের অ্য্যাডভোকেসি টিমের আহবায়ক প্রবীণ সাংবাদিক অধ্যাপক মশিউল আযমের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক আব্দুল লতিফ, রুপান্তরের নির্বাহী পরিচালক স্বপন কুমার গুহ, মাদকদ্রব্য অধিদপ্তর যশোরের উপ-পরিচালক মোহাম্মদ বাহাউদ্দীন, রুপান্তরের মনিটরিং অফিসার তসলিম আহমেদ প্রমুখ। মতবিনিময় সভা সঞ্চালনা করেন বাংলাদেশ ফাউন্ডেশনের প্রোগ্রাম অফিসার শাহাজান নান্নু।

মতবিনিময় সভায় আলোচকবৃন্দ বলেন, মাদক এখন সমাজ ও রাষ্ট্রের উন্নয়নে প্রধান বাধা হিসেবে রূপ নিয়েছে। একটি দেশ ও জাতিকে এগিয়ে নিতে সবচেয়ে বড় সহায়ক ভূমিকা রাখে সে দেশের তরুণ ও যুব সমাজ। অথচ আমাদের দেশের যুব ও তরুণ সমাজকে মাদক ধ্বংস করে দিচ্ছে। আজ সমাজে সকল অনাচার-হানাহানি, খুনোখুনি যা ঘটছে তার সিংহভাগ ঘটনার পেছনেই মাদক জড়িত।

আলোচকবৃন্দ বলেন, সমাজ খারাপ হয় খারাপ মানুষের জন্য নয়, ভাল মানুষ গুলোর নিষ্কৃয়তায়। সমাজ থেকে মাদক নির্মূলে সবাইকে সচেতন হতে হবে। সবাইকে এক হয়ে এর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। বিশেষ করে গণমাধ্যম কর্মীদের অগ্রণী ভূমিকা রাখতে হবে।

মতবিনিময় সভায় যশোরের কর্মরত বিভিন্ন প্রিন্ট, ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা অংশ নেন।