‘আমরা স্যারকে এই স্কুলে চাই’

নিজস্ব প্রতিবেদক : যশোর জিলা স্কুলের বাংলার শিক্ষক আব্দুর রহমানের বদলি ঠেকাতে আন্দোলন করছে বিদ্যালয়ের নবম ও দশম শ্রেণির শিক্ষার্থীরা। তারা যশোর জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়ে ক্ষ্যন্ত হয়নি বারবার দল বেঁধে জেলা প্রশাসকের স্মরণাপন্ন হচ্ছে। সোমবার বেলা ১২টার দিকে অর্ধশতাধিক শিক্ষাথী স্কুল ড্রেস পরে আবার জেলা প্রশাসকের কাছে যায়। এসময় জেলা প্রশাসক নিজ দফতরে না থাকায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রফিকুল ইসলামের সাথে দেখা করে তাদের দাবির কথা জানায়। অতিরিক্ত জেলা প্রশাসক ডিসি সাহেবের সাথে বিষয়টি নিয়ে কথা বলবেন আশ্বাস দিলে শিক্ষাথীরা কালেক্টরেট ত্যাগ করে।

এব্যাপারে জিলা স্কুলের শিক্ষার্থী তানজিল হাসান রুপম, তাহসিন জুবায়ের খান রাউফুল  ইসলাম ক্রিপা শংকর, আনজুম শিপার ও কাজী অভি ইসলাম বলে, আমাদের স্কুলের বাংলার শিক্ষক আব্দুর রহমানের মতো শিক্ষক হয় না। তাকে জিলা স্কুল থেকে বদলি করে সাতক্ষীরা তালায় বদলি করা হয়েছে।

তারা জানায়, ‘আমাদের এই শিক্ষক সব সময় নতুন উপকরণ নিয়ে আমাদের ক্লাস করান। বন্ধুর মতো আমাদের সাথে আচরণ করেন। তার তুলনা শুধুই তিনি। তাকে সরিয়ে নেয়া চলবে না। আমরা স্যারকে এ স্কুলে চাই। প্রয়োজন হলে আমরা রাস্তায় নামব স্যারকে পেতে’।

এব্যাপারে জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ বলেন, জিলা স্কুলের বাংলার শিক্ষক আব্দুর রহমান একজন ভাল শিক্ষক। এ নিয়ে কোনো সন্দেহ নেই। তাকে বদলি করে তার স্থলে অন্য শিক্ষক যোগদান করেছে। এ ক্ষেত্রে কিছু করার নেই।