কালীগঞ্জে আইনশৃঙ্খলাকমিটির মাসিকসভা

কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি : কালীগঞ্জ উপজেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিকসভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে পরিষদের সভাকক্ষে উপজেলা নির্বাহী অফিসার সূবর্ণা রানী সাহার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গির সিদ্দিকী ঠান্ডু। বিশেষ অতিথি ছিলেন কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলম আশরাফ, সহকারী কমিশনার (ভূমি) ভূপালী সরকার, কালীগঞ্জ থানার অফিসার্স ইনচার্জ মাহফুজুর রহমান মিয়া ও উপজেলা ভাইস চেয়ারম্যান শিবলী নোমানী।

সভাতে প্রধান অতিথি ঠান্ডু উপজেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি সন্তোষজনক উল্লেখ করে বলেন, মাদক নিয়ন্ত্রন সহ আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে জনপ্রতিনিধিসহ সকলকে বিশেষ ভূমিকা রাখতে হবে।

ইউএনও সুবর্ণা রানী সাহা বলেন, বর্তমানে বাল্য বিবাহ রোধে উপজেলা প্রশাসনের ধারাবাহিক অভিযান ও তৎপরতা অব্যাহত রয়েছে। তিনি আইনশৃঙ্খলার উন্নয়ন ও শহরে যানজট রোধ করতে পৌর মেয়রকে তার দপ্তর থেকে বাস্তব পদক্ষেপ গ্রহণের অনুরোধ জানান।

পৌর মেয়র আশরাফুল আলম আশরাফ বলেন, শহরের আড়পাড়াতে আলআমিন হত্যাকাণ্ডের ঘটনা নিয়ে সম্প্রতি আসামি পক্ষের হামলায় পুলিশ আহত হয়েছে। থানাতে মামলাও হয়েছে। ওই মামলায় মুল আসামিরা বাদে নিরিহ কেউ যেন হয়রানীর শিকার না হয় এজন্য তিনি প্রশাসনের প্রতি আহবান জানান।

কালীগঞ্জ থানার ওসি মাহফুজুর রহমান বলেন, গত নভেম্বর মাসের থেকে ডিসেম্বর মাসে মাদক মামলা বেশি হয়েছে। তিনি কালীগঞ্জকে মাদকমুক্ত করার প্রত্যায় ব্যক্ত করে বলেন, কালীগঞ্জের মাদক সম্্রাজ্ঞী লাভলীকে তিনি মাদকসহ আটক করতে সক্ষম হয়েছেন। তিনি আইন শৃঙ্খলা উন্নয়নসহ ইভটিজিং,বাল্য বিয়ে রোধে কঠোর ভূমিকা রাখবেন বলে জানান।

সভাতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সোনার বাংলা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শিবুপদ বিশ^াস, কালীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি জামির হোসেন, ইউপি চেয়ারম্যান আয়ুব হোসেন, মোদাচ্ছের হোসেন, আয়ুব হোসেন, মহিবুল ইসলাম মন্টু, নজরুল ইসলাম ছানা, নাছির চৌধুরী, আবুল কালাম আজাদ ও ইলিয়াস রহমান মিঠু সহ উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।