মুজিববর্ষ উপলক্ষে যশোরে আন্তঃস্কুল ও কলেজ বিতর্ক প্রতিযোগিতা

প্রেসবিজ্ঞপ্তি : যুক্তির আলিঙ্গনে মুক্ত করি অজ্ঞতার জট’স্লোগানকে সামনে রেখে মাইকেল মধুসূদন ডিবেট ফেডারেশন, বাংলাদেশ এর আয়োজনে এবং স্বপ্নদেখো সমাজ কল্যাণ সংস্থা ও এ্যাবাকাস সফট্ বিডি লিমিটেডের সহযোগিতায় মুজিববর্ষ উপলক্ষে সোমবার অনুষ্ঠিত হয়েছে ‘আন্তঃস্কুল ও কলেজ বিতর্ক প্রতিযোগিতা-২০২০’।

যশোর জিলা স্কুল অডিটোরিয়ামে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় শুভেচ্ছা বক্তব্য রাখেন, মাইকেল মধুসূদন ডিবেট ফেডারেশনের সভাপতি বায়জিদ মাহামুদ অভি।

উদ্বোধনী পর্বে মাইকেল মধুসূদন ডিবেট ফেডারেশনের হারুন অর রশিদের সভাপত্বিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, যশোরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ রফিকুল হাসান। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, এমএমডিএফ বিডি’র উপদেষ্টা সুকুমার দাস, যশোর সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও এমএমডিএফ বিডি’র উপদেষ্টা হাবিবুর রহমান মিলন, দৈনিক প্রতিদিনের কথা’র বার্তা সম্পাদক ও এমএমডিএফ বিডি’র উপদেষ্টা এইচ আর তুহিন, যশোর জিলা স্কুলের সহকারী শিক্ষক জামাল উদ্দীন, বিবর্তন যশোরের সাংগঠনিক সম্পাদক ও এমএমডিএফ বিডি’র সাংস্কৃতিক বিষয়ক পরিচালক কামরুল হাসান রিপন।

একক বিতর্ক, কুইক-কুইজ, উপস্থিত বক্তৃতা ও বাংলা বানান শুদ্ধিকরণ প্রতিযোগিতায় স্কুল ও কলেজ পর্যায়ে যশোরের প্রায় ২৫ টি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৩০০ শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। প্রতিটি প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শ্রেষ্ঠ ৫ জন বিজয়ী প্রতিযোগীর মাঝে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ। পুরস্কার বিতরণী পর্বে স্কুল পর্যায়ে যশোর জিলা স্কুল ৫টি, যশোর কালেক্টরেট স্কুল ৪ টি, দাঊদ পাবলিক স্কুল ৩ টি, যশোর শিক্ষাবোর্ড সরকারি মডেল স্কুল এন্ড কলেজ ৩ টি, সখিনা বলিকা বিদ্যালয় ৩ টি, যশোর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ২ টি, যশোর ইংলিশ স্কুল এন্ড কলেজ ২টি, বাদশাহ ফয়সল ইসলাম ইনস্টিটিউট ১ টি এবং কলেজ পর্যায়ে যশোর সরকারি এমএম কলেজ ৪ টি, উপশহর মহিলা কলেজ ৪ টি, যশোর সরকারি মহিলা কলেজ ৩ টি, দাউদ পাবলিক কলেজ ৩ টি, উপশহর ডিগ্রী কলেজ ১ টি পুরস্কার অর্জন করে।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মাইকেল মধুসূদন ডিবেট ফেডারেশন, বাংলাদেশের যুগ্ম সাধারণ সম্পাদক সুমনা ইসলাম ও অনুষ্ঠান বিষয়ক সম্পাদক লামিয়া আক্তার।