বাউল শিল্পী শরিয়ত বয়াতীর মুক্তির দাবিতে যশোরে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক : বাউলশিল্পী শরিয়ত বয়াতীর নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে সম্মিলিত সাংস্কৃতিক জোট যশোর।

বৃহস্পতিবার বিকেলে শহরের চিত্রমোড়ে এই মানববন্ধনে সাংস্কৃতিক কর্মীসহ সাধারণ মানুষ হাতে হাত ধরে অংশ নেয়। কর্মসূচি চলাকালে নেতৃবৃন্দ বলেছেন, আবহমান কাল থেকে বাংলাদেশ আউল-বাউল, জারি-সারির দেশ। মহান মুক্তিযুদ্ধে সকল ধর্ম বর্ণের মানুষ জীবন দিয়েছে। অথচ স্বাধীনতার ৪৮ বছর পরে আবারো সাম্প্রদায়িক গোষ্ঠী মাথাচাড়া দিয়ে উঠেছে। আর এই চক্রের প্ররোচনায় বাউল শিল্পী শরিয়ত বয়াতীকে গ্রেফতার করে কারাগারে নিক্ষেপ করা হয়েছে। নেতৃবৃন্দ অবিলম্বে তার মুক্তির দাবি জানান।

সম্মিলিত সাংস্কৃতিক জোট যশোরের ভারপ্রাপ্ত সভাপতি তরিকুল ইসলাম তারুর সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক মাহামুদ হাসান বুলু, সংস্কৃতিজন সুকুমার দাস, তির্যক যশোরের সাধারণ সম্পাদক দীপংকর দাস রতন, যশোর সাংবাদিক ইউনিয়ন  (জেইউজে)’র সভাপতি সাজেদ রহমান, শহিদ কর্ণেল জামিল স্মৃতি সংসদ যশোরের সভাপতি মুক্তিযোদ্ধা আফজাল হোসেন দোদুল, বাসদ (মার্কসবাদী) নেতা হাসিনুর রহমান, বাসদ নেতা শাজাহান আলী, ওয়ার্কার্স পার্টি  (মার্কসবাদী) নেতা জিল্লুর রহমান ভিটু, উদীচী যশোরের সহসভাপতি আমিনুর রহমান হিরু, সুরবিতানের সাবেক সাধারণ সম্পাদক বাসুদেব বিশ্বাস, বিবর্তনের সাবেক সাধারণ সম্পাদক এইচ আর তুহিন, জয়তী সোসাইটির অর্চণা বিশ্বাস, স্পন্দন যশোরের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম, বাউল শিল্পী পরিতোষ, বিদ্রোহী সাহিত্য পরিষদের নূর জাহান আরা নীতি প্রমুখ।

সভাটি পরিচালনা করেন জোটের সাধারণ সম্পাদক সানোয়ার আলম খান দুলু। পরে একটি বিক্ষোভ মিছিল শহর প্রদক্ষিণ করে সিভিল কোর্ট মোড়ে গিয়ে শেষ হয়।