চাঁদাবাজি থেকে রক্ষা পেতে শিক্ষকের সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক : মণিরামপুরে ষোলখাদা গ্রামের স্কুল শিক্ষক স্বপন কুমার দত্ত রোববার প্রেসক্লাব যশোর সংবাদ সম্মেলন করেছেন। এ সময় তিনি জানান, একই এলাকার বাসিন্দা আবুল কালাম চাঁদাবাজির মাধ্যমে এলাকার বাসিন্দাদের অত্যাচার করছেন। তার অত্যাচার থেকে রক্ষা পেতে প্রশাসনের সহযোগিতা চান।

সংবাদ সম্মেলনে তার সাথে ছিলেন ঝাপা ইউনিয়ন পরিষদের সাবেক মেম্বর আব্দুল মতলেব বেপারি, সাকাওয়াত হোসেন এবং একই গ্রামের সিদ্দিকুর রহমান।

লিখিত বক্তব্যে ষোলখাদা মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক স্বপন কুমার দত্ত জানান, ষোলখাদা গ্রামের মৃত আকবর দফাদারের ছেলে আবুল কালাম এক সময় ভাড়ায় মোটরসাইকেল চালালেও বর্তমানে ২০/২৫ বিঘা জমির মালিক বনে গেছে। ষোলখাদা প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ে কর্মচারী নিয়োগের মাধ্যমে হাতিয়ে নিয়েছে কয়েক লাখ টাকা। ওই সময় তিনি মাধ্যমিক বিদ্যালয়ের জিবি সদস্য থাকায় আবুল কালামের নিয়োগ বাণিজ্যে বাধা দেন। কালাম এতে তার ওপর ক্ষীপ্ত হয়। তার হুমকি আতঙ্কিত গোটা এলাকা। পাশাপাশি আব্দুল মতলেব ও সাকাওয়াত হোসেনের বিরুদ্ধে একটি মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছেন। এভাবে প্রতিনিয়ত তিনি এলাকায় আইন পরিপন্থি কাজ করছেন।