বেনাপোলে হিফজুল কুরআন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

শেখ কাজিম উদ্দিন, বেনাপোল : বেনাপোলে হিফজুল কুরআন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান মাহবুবা হক এতিমখানা হাফেজিয়া মাদ্রাসা প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে। রোববার শার্শা উপজেলার সকল হাফেজিয়া মাদ্রাসার শিক্ষার্থীদের সমন্বয়ে এ অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

হুফফাজুল কুরআন ফাউন্ডেশনের উদ্যোগে ও দৈনিক স্পন্দনের সহযোগিতায় অনুষ্ঠিত কুরআন প্রতিযোগিতা অনুষ্ঠানের সভাপতিত্ব করেন মাহবুবা হক এতিমখানা হাফেজিয়া মাদ্রাসার অধ্যক্ষ ও হুফফাজুল কুরআন ফাউন্ডেশন শার্শা উপজেলা শাখার সভাপতি হাফেজ মাওঃ মোঃ খলিলুর রহমান।

হুফফাজুল কোরআন ফাউন্ডেশন শার্শা উপজেলা শাখার সাধারণ সম্পাদক হাফেজ মাওঃ মোঃ আব্দুল আহাদ’র পরিচালনায় অনুষ্ঠিত কুরআন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বেনাপোল পোর্ট থানার ওসি মামুন খান।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শার্শা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ নুরুজ্জামান, বেনাপোল ইউপি চেয়ারম্যান আলহাজ বজলুর রহমান, মাহবুবা হক এতিমখানা হাফেজিয়া মাদ্রাসার ম্যানিজিং কমিটির সাধারণ সম্পাদক আলহাজ গোলাম মোস্তফা, বেনাপোল পৌর আওয়ামী লীগ নেতা মোস্তাক হোসেন স্বপন, বেনাপোল ট্রান্সপোর্ট মালিক সমিতির সাধারণ সম্পাদক ও সমাজসেবক আজিম উদ্দিন গাজী, বিশিষ্ট সিএন্ডএফ এজেন্ট ব্যবসায়ী ও সমাজসেবক আব্দুল লতিফ, ব্যবসায়ী আক্তারুজ্জামান, বেনাপোল বন্দর প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক স্পন্দন পত্রিকার বেনাপোল প্রতিনিধি শেখ কাজিম উদ্দিন, সাধারণ সম্পাদক আজিজুল হক প্রমুখ।

কোরআন প্রতিযোগিতায় বিচারক ছিলেন হুফফাজুল কোরআন ফাউন্ডেশনের উপদেষ্টা ও আলজামিয়াতুল ইসলামীয়া বাহরুল উলুম কওমী মাদ্রাসার পরিচালক আলহাজ মাওঃ কামরুজ্জামান, জামিয়া আরাবীয়া বাগে জান্নাত কওমী মাদ্রাসার পরিচালক আলহাজ মাওলানা সাইদুল বাসার, বেনাপোল দারুল উলুম কওমী মাদ্রাসার পরিচালক আলহাজ মাওলানা মুফতি আবু হানিফ, নিজামপুর কওমী মাদ্রাসার মুহতামিম মুফতি মোঃ রবিউল ইসলাম, আলজামিয়াতুল ইসলামীয়া বাহরুল উলুম কওমী মাদ্রাসার মুহতামিম হাফেজ মাওলানা ইমরান হুসাইন প্রমুখ।

কুরআন প্রতিযোগিতায় শার্শা উপজেলার ১৬ টি হেফজ্খানার শিক্ষাথীরা পাঁচ পারা, ১০ পারা, ২০ পারা ও ৩০ পারা হিসেবে ৪টি ভাগে প্রতিযোগিতা করে। পরে চার গ্রুপের মধ্যে ১০ জন করে ৪০ প্রতিযোগীকে পুরস্কৃত করা হয়।