কালিয়ায় ৪৯ দিন পর শিকলবাঁধা ইটভাটা শ্রমিক উদ্ধার,ভাটা মালিক আটক

ফরহাদ খান, নড়াইল : নড়াইলের কালিয়া উপজেলার বিলধুড়িয়া এলাকার এসএমবি ইটভাটার শ্রমিক সালাউদ্দিন গাজীকে (২৭) শিকলবাঁধা অবস্থায় উদ্ধার করেছে পুলিশ। শিকলে বেঁধে রাখার ৪৯দিন পর রোববার রাত সাড়ে ৮টার দিকে বড়নাল এলাকার একটি বাড়ি থেকে সালাউদ্দিনকে উদ্ধার করে পুলিশ। সালাউদ্দিনের বাড়ি খুলনা জেলার কয়রা উপজেলার কয়রা বাজার এলাকায়। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ইটভাটা মালিক ইলিয়াসাবাদ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান কালিয়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মনিরুল মল্লিককে (৩৫) ১৯ জানুয়ারি  রাতে আটক করে পুলিশ। সহকারী পুলিশ সুপার (কালিয়া অঞ্চল) রিপন চন্দ্র সরকার বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ সূত্রে জানা গেছে, সালাউদ্দিনের শ্বশুরের কাছে ভাটা মালিক আওয়ামী লীগ নেতা মনিরুলের পাওনা টাকাকে কেন্দ্র করে ২০১৯ সালের ৩০ নভেম্বর বরিশালের মুলাদী থেকে র‌্যাব পরিচয়ে তাকে (সালাউদ্দিন) তুলে কালিয়ায় নিয়ে আসা হয়। এরপর মনিরুল তার বাড়ির পাশে একটি ঘরের মধ্যে শিকল বেঁধে সালাউদ্দিনের ওপর ৪৯ দিন ধরে শারীরিক ও মানসিক নির্যাতন চালায় বলে অভিযোগ রয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ রোববার রাতে বড়নাল এলাকায় অভিযান চালিয়ে সালাউদ্দিনকে উদ্ধার করে।

কালিয়া থানার ওসি রফিকুল ইসলাম জানান, এ ঘটনায় সাবেক ইউপি চেয়ারম্যান মনিরুল মল্লিকসহ অজ্ঞাতনামা ৭ থেকে ৮ জনকে আসামি করে থানায় মামলা হয়েছে।  অন্যদের গ্রেফতারের চেষ্টা চলছে।