যশোরে  ২৭ বিলে জলাবদ্ধতা দূরিকরণের মতবিনিময় সভা

গৌরীঘোনা (কেশবপুর) প্রতিনিধি  : কেশবপুর উপজেলার সুফলাকাটি ইউনিয়নের বিল খুকশিয়ার সুইস গেটের সামনে শ্রীহরি নদীতে ১ কিলোমিটার পলি পড়ায় সুফলাকাটি, কালিচরণপুর, মনোহরনগর, বাগডাঙ্গা, পাঁজিয়া, হদসহ কেশবপুর ও মনিরামপুর উপজেলার ২৭টি বিলের পানি নিষ্কাশনের মাধ্যমে ইরি-বোরো চাষাবাদ অনিশ্চিত হয়ে পড়েছে। পানি নিষ্কাশন করে ইরি-বোরো চাষাবাদ করার লক্ষ্যে সুফলাকাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাস্টার আব্দুস সামাদের আহবানে উপজেলার কাটাখালি বাজারে সোমবার সন্ধ্যায় এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সুফলাকাটি ইউনিয়নের চেয়ারম্যান মাস্টার আব্দুস সামাদের সভাপতিত্বে ও মহির উদ্দিন মাহির সঞ্চালনায় মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আলহাজ কাজী রফিকুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন পাঁজিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম মুকুল, মনিরামপুর উপজেলার ১৭নং মনোহরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাস্টার মশিয়ার রহমান ও ১৪নং দূর্বাডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাজহারুল আনোয়ার।

মতবিনিময় সভায় সুফলাকাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাস্টার আব্দুস সামাদকে আহ্বায়ক, পাঁজিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম মুকুল, মনিরামপুর উপজেলার ১৭নং মনোহরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাস্টার মশিয়ার রহমান, ১৪নং দূর্বাডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাজহারুল আনোয়ার ও ১৩ নং খানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলীকে যুগ্ম-আহ্বায়ক করে ১০১ সদস্য পানি নিষ্কাশন কমিটি গঠন করা হয়।

পানি নিষ্কাশন কমিটি বিল খুকশিয়ার সুইসগেট নিয়ন্ত্রণ করা, পলি অপসারণের লক্ষ্যে একটি স্কেভেটর মেশিন আনা, খাল সমূহে পাটা ও নেট মুক্ত রাখাসহ বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।