নতুন প্রজন্মের শিক্ষার্থীরা উন্নত বাংলাদেশ গড়ার স্বপ্নকে বাস্তবায়ন করবে: শেখ আফিল উদ্দিন এমপি

শেখ কাজিম উদ্দিন, বেনাপোল : যশোর-১ (শার্শা) আসনের সংসদ সদস্য আলহাজ শেখ আফিল উদ্দিন বলেছেন, নতুন প্রজন্মের শিক্ষার্থীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪১ সালের উন্নত বাংলাদেশ গড়ার স্বপ্নকে বাস্তবায়ন করবে। যেকারণে বঙ্গবন্ধু কন্যা দীর্ঘ ১১ বছর যাবৎ শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে নিরলসভাবে পরিশ্রম করছেন। যার ধারাবাহিকতা বজায় রেখে আজো তিনি শিক্ষার্থীদের প্রয়োজনীয় শিক্ষা সামগ্রী বিতরণসহ বিভিন্নভাবে উৎসাহ প্রদান করছেন । এজন্য এখন থেকেই আমাদেরকে সকল স্কুল, কলেজ-মাদ্রাসার শিক্ষার্থীদের দিকে বেশি বেশি নজর দিতে হবে, যাতে শিক্ষার্থীরা কোন অবস্থাতেই ঝরে না যায়।

মঙ্গলবার বেলা ১১টায় শার্শা উপজেলার গোগা ইউনিয়ন পরিষদের উদ্যোগে গোগা-কালিয়ানী মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত স্কুল ও স্থানীয় বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে ৭০০ অবিধান, ১৯টি বাইসাইকেল, দুস্থ নারীদের মাঝে ১০টি সেলাইমেশিন ও বয়স্কদের মাঝে ৬টি ওজন মাপার মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে একথা বলেন তিনি।

গোগা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান আলহাজ আব্দুর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠানে শেখ আফিল উদ্দিন এমপি আরো বলেন,  মানুষের জীবনকে গড়তে হলে সবার আগে প্রয়োজন লক্ষ্য নির্ধারণ করা। যে লক্ষ্য ছাড়া পৃথিবীতে এপর্যন্ত কেউ বড় হতে পারেনি এবং ভবিষ্যতেও পারবে না। তাই, লক্ষ্য নির্ধারণ করে পথ চললে একদিন না একদিন প্রত্যেক মানুষের জীবনে সফলতা আসবেই।

এসময় শেখ আফিল উদ্দিন এমপি আরো বলেন, পানির যেমন স্বাদ-গন্ধ নেই, তারপরেও প্রত্যেক মানুষকে বেঁচে থাকার তাগিদে পানি পান করতে হয়। তেমনি লেখাপড়ার স্বাদ বিরক্তিকর মনে হলেও এ যাবৎ যারা বড় হয়েছেনে তাদের মূলে রয়েছে শিক্ষা। তাই, স্বাদ-গন্ধকে উপেক্ষা করে যারা লক্ষ্য নির্ধারণ করে লেখাপড়া করেছেন তারা আজ দেশের শীর্ষ নেতৃত্বসহ প্রশাসনের বড় আসন অলঙ্কৃত করে আছেন। ভবিষ্যতে যারা গন্তব্যে পৌঁছাতে পারবে তাদের জন্য জাতি অধীর আগ্রহে চেয়ে আছে। তাই, বিলম্ব না করে লেখাপড়ায় মনোনীবেশ করতে হবে। কারণ আগামী ৪১ সালের উন্নত বাংলাদেশ গড়তে এযুগের শিক্ষার্থীরাই হবে মূল সহায়ক।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শাশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, সাধারণ সম্পাদক আলহাজ নুরুজ্জামান, যুগ্ম সম্পাদক ও যশোর জেলা পরিষদের সদস্য অধ্যক্ষ ইব্রাহিম খলিল, যশোর জেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক আসিফ-উদ-দৌলা সরদার অলোক, শার্শা সদর ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন, যুবলীগ নেতা জাহাঙ্গীর হোসেন, উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সরদার, গোগা কালিয়ানী মাধ্যমিক বিদ্যালয়র প্রধান শিক্ষক মুনছুর আলী প্রমুখ।

এসময় আরো উপস্থিত ছিলেন, গোগা ইউনিয়ন আওয়মী লীগের সাধারণ সম্পাদক মোতাহার হোসেন, সাংগঠনিক সম্পাদক রহমত আলী, যুবলীগের সাধারণ সম্পাদক জসীম উদ্দিন, ছাত্রলীগের সভাপতি রায়হান কবির রানা, গোগা ইউপি সদস্য নেছার আলী, তবিবর রহমান, বাবুল হোসেন, মনিরুজ্জামান, মিজানুর রহমান, সামছুজ্জামান বুলু, ফারুখ হোসেন, আব্দুস সালাম, কামরুজ্জামান, লিলি বেগমসহ এলাকার সুধীবৃন্দ, অভিভাবক, শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা।