চিকিৎসক ছাড়াই ডিজিটাল প্যাথলজি, জরিমানা

নিজস্ব প্রতিবেদক : যশোরে ভ্রাম্যামাণ আদালত অভিযান চালিয়ে ডিজিটাল প্যাথলজি সেন্টার ও সাতক্ষীরা ঘোষ ডেয়ারিতে অভিযান চালিয়ে ৩৫ হাজার টাকা জরিমানা আদায় করেছে।  ডিজিটাল সেন্টারে রেজিস্ট্রার্ড চিকিৎসক ছাড়াই প্যাথলজি পরীক্ষা ও খাওয়ার অনুপোযোগী মিষ্টি ফ্রিজে রাখার অপরাধে মামলা দিয়ে এ জরিমানা আদায় করা হয়।  বুধবার পরিচালিত এ ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন নির্বাহী ম্যজিস্ট্রেট কেএম আবু নওশদ ও রাসনা শারমিন মিথি।

পেশকার শেখ জালাল উদ্দিন জানিয়েছেন, দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট কেএম আবু নওশাদের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ঘোপ জেল রোডে কুইন্স হসপিটালের বিপরীতে ডিজিটাল হাসপাতাল এন্ড ডায়গোনস্টিক সেন্টারে অভিযান চালায়। এ সময় সেখানে একজন পাথলজিস্টের উপস্থিতি পাওয়া গেলেও রেজিস্ট্রার্ড কোনো চিকিৎসক পাওয়া যায়নি। ওই পাথলজিস্টের স্বাক্ষর করা বিভিন্ন পরীক্ষা নিরীক্ষার রিপোর্ট প্রদান করা হয় বলে কর্তৃপক্ষ আদালতের কাছে স্বীকার করে। এ অপরাধে ডিজিটাল কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা দিয়ে ১৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এর আগে বেলা সাড়ে ১১ টার দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসনা শারমিন মিথির নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত ধর্মতলার সাতক্ষীরা ঘোষ ডেয়ারিতে অভিযান চালান। এ সময় আদালত দেখতে পায় খাওয়ার অযোগ্য মিষ্টি বিক্রির জন্য ফ্রিজে রাখা হয়েছে। এছাড়া নোঙরা পরিবেশ থাকায় আদালত সাতক্ষীরা ঘোষ ডেয়ারির মালিক উত্তম ঘোষের নামে মামলা দিয়ে ২০ হাজার টাকা জরিমানা আদায় করে। অভিযানকালে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য উপস্থিত ছিলেন।