যশোরে বঙ্গবন্ধু ন্যাশনাল স্কুল ক্রিকেট শুরু

ক্রীড়া প্রতিবেদক : যশোরে সোমবার থেকে শুরু হয়েছে বঙ্গবন্ধু ন্যাশনাল স্কুল ক্রিকেট প্রতিযোগিতা। উদ্বোধনী ম্যাচে নিরব হোসেনের অপরাজিত শতকে চৌগাছা শাহাদৎ পাইলট মডেল স্কুলকে ২৪৪ রানের বিশাল ব্যবধানে পরাজিত করে বাদশা ফয়সাল ইসলামী ইনস্টিটিউট। স্থানীয় শামস-উল-হুদা স্টেডিয়ামে অনুষ্ঠিত খেলায় চৌগাছা শাহাদৎ পাইলট মডেল স্কুলের অধিনায়ক আবির টসে জিতে প্রতিপক্ষকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান। বাদশা ফয়সাল ইসলামী ইনস্টিটিউট প্রথমে ব্যাট করে ৪৬ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩৩৭ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায়। এ রানের মধ্যে  নিরব হোসেন একাই করেন অপরাজিত ১১৫ রান। ৯৯ বল খেলে ১৩ টি চার ও ৮ টি ছক্কায় এ রান করেন নিরব। তাছাড়া  নাইম খান ৫২ , মামুন হোসেন ৪৬,  বিল্লাল হোসেন ২৪ , রিফাত হোসেন অপরাজিত ১৪ ও সোহানুর ১৩ রান করেন। অতিরিক্ত থেকে আসে ৬০ রান। চৌগাছা শাহাদৎ পাইলট মডেল স্কুলের ইকরামুল ৪৬ রানে ও হাসান ৫৬ রানে ২ টি করে উইকেট পান। জবাবে, ২০ ওভার ২ বলে মাত্র ৯৩ রানে অলআউট হয়ে যায় চৌগাছা শাহাদৎ পাইলট মডেল স্কুলের দলীয় ইনিংস। তাদের অবির ২৪ , হাসান ১০ ও ইকরামুল ১০ রান করেন। অন্যকোনো ব্যাটসম্যান দু’অংকের ঘরে রান করতে পারেননি। অতিরিক্ত থেকে আসে ৩১ রান।

বাদশা ফয়সাল ইসলামী ইনস্টিটিউটের  নাইম খান ৩৪  রানে একাই নেন ৬ টি উইকেট। এছাড়া  রিফাত হোসেন ৩ রানে ২ টি উইকেট পান।

খেলা শুরুর আগে যশোরের সাবেক কৃতি হকি খেলোয়াড় আশরাফুল হক পিন্টুর মৃত্যুতে এক মিনিট নিরবতা পালন করা হয়।

এদিকে খেলা শুরুর আগে প্রতিযোগিতার উদ্বোধন করেন যশোরের জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রফিকুল হাসান ও প্রাইম ব্যাংক যশোর শাখার ব্যবস্থাপক আব্দুর রাফি। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া কর্মকর্তা খালিদ জাহাঙ্গীর , আয়োজক কমিটির সদস্য  নিবাস হালদার প্রমুখ।

প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনায় ও যশোর জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে এ প্রতিযোগিতা। তিনটি গ্রুপে বিভক্ত হয়ে ১২ টি দল (স্কুল) অংশ নিচ্ছে এবারের আসরে। গতকাল উদ্বোধনী দিনে একটি ম্যাচ হলেও আজ দ্বিতীয় দিন থেকে  হবে দুটি করে ম্যাচ। গ্রুপ পর্বের খেলা শেষ হবে আগামী ১৪ ফেব্রুয়ারি।  ১৫ ও ১৬  ফেব্রুয়ারি সেমিফাইনাল এবং ১৮ ফেব্রুয়ারি প্রতিযোগিতার ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রতিদিন খেলা শুরু হবে সকাল ৯ টায়।

আজেকের খেলা ঃ  নিউটাউন বাদশা ফয়সল ইসলামী ইনস্টিটিউট বনাম উপশহর মাধ্যমিক বিদ্যালয় (মাঠ-১) এবং মুসলিম একাডেমী বনাম বাহাদুরপুর মাধ্যমিক বিদ্যালয় (মাঠ-২) ।