শ্রীপুরে জালাল মোল্যা ‘হত্যা’ মামলার আসামিদের হুমকি

মাগুরা প্রতিনিধি : সুদের টাকা আদায় করতে যেয়ে মাগুরার শ্রীপুরে জালাল মোল্যা জালাল হত্যার শিকার হয়েছেন বলে পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়েছে। আদালতে হত্যা মামলা করায় নিহতের স্ত্রী সন্তানদের হুমকি দিচ্ছে আসামিরা । সোমবার দুপুরে সংবাদ সম্মেলন করে নিহতের পরিবারের সদস্যরা এ দাবি করেছেন।

মাগুরা  প্রেসক্লাব  মিলনায়তনে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান নিহত জালাল মোল্যার মেয়ে আকলিমা আক্তার মলিনা। লিখিত বক্তব্যে তারা অভিযোগ করেন শৈলকুপা উপজেলার বন্দে খালিগ্রামের নুজাই মোল্যার ছেলে তাহাজ্জত মোল্যা, শ্রীপুর উপজেলার ছাবিনগর গ্রামের হবিবার মোল্যার ছেলে পিকুল মোল্য ও তোফাজ্জেল মন্ডলের ছেলে বাদশা মোল্যার কাছে ৩ লাখ টাকা সুদে টাকা ধার দেন তার বাবা জালাল মোল্যা। এ পাওনা টাকা নিয়ে বিরোধের জের ধরে আসামিরা গত ১ জানুয়ারি রাতে জালাল মোল্যাকে ডেকে নিয়ে হত্যা করে। পরদিন তার লাশ স্থানীয় একটি মাঠের মধ্যে পাওয়া যায়। এ ব্যাপারে ওই তিনজনকে আসামি করে প্রথমে শ্রীপুর থানায় মামলা করতে গেলে পুলিশ  মামলা নেয়নি। পরে মাগুরা শ্রীপুর নালিশি আমলী আদালতে হত্যা মামলা দাখিল করে নিহতের পরিবার। আদালত মৃত্যুর সঠিক কারণ নির্ণয় করে আদালতকে জানাতে শ্রীপুর  থানাকে নির্দেশ দিয়েছে। এদিকে মামলা তুলে নেয়ার জন্য বাদী ও তার পরিবারের লোকদেরকে বিভিন্ন ভাবে হুমকি ধমকি দিচ্ছে আসামিরা। যে কারনে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে প্রশাসনের কাছে মামলার সঠিক তদন্ত ও নিরাপত্তার দাবি জানিয়েছেন তারা। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন নিহতের স্ত্রী কমলা বেগম, জামাই রিপন মিয়া।

শ্রীপুর থানার অফিসার ইনচার্জ মাহবুবুর রহমান জানান, নিহতের পরিবারের লোকদের হুমকির বিষয়টি তাদের জানা নেই। তবে পোস্ট মর্টেম রিপোর্টের উপর নির্ভর করছে মামলার ভবিষ্যত। রিপোর্ট পাওয়ার পর তা আদালতে প্রতিবেদন আকারে দাখিল করা হবে।