খুলনা বিভাগের প্রথম নারী ওসি রোকসানা

নিজস্ব প্রতিবেদক:খুলনা বিভাগে প্রথম নারী ওসি হিসেবে রোকসানা খাতুন নড়াইলের নড়াগাতি থানায় যোগদান করেছেন। ৫ ফেব্রুয়ারি যশোর থেকে নড়াইল পুলিশ লাইনস যোগদান করেন। সেখান থেকে তাকে নড়াগাতি থানার পাঠানো হয়েছে।

জানা গেছে, ২০০৪ সালে রোকসানা খাতুন এসআই (উপ-পরিদর্শক) হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। প্রশিক্ষণ শেষে তিনি পাবনার ঈশ^রদী থানায় যোগদেন। এরপর বগুড়া, মাগুরা, খুলনা, যশোরের বিভিন্ন থানায় দায়িত্ব পালন করেন। সর্বশেষ তিনি যশোরে কোর্ট ইন্সপেক্টর হিসেবে দায়িত্ব পালন করে ওসি হিসেবে নড়াইলে যোগ দেন। এর মধ্যে তিনি এক বছর কঙ্গোতে শান্তিমিশনে দায়িত্ব পালন করেছেন।

খুলনা বিভাগের ৫৯ থানার মধ্যে প্রথম নারী ওসি হিসেবে যোগদান করে রোকসানা খাতুন বলেন, সব পেশায় পুরুষের পাশাপাশি নারীরা ব্যাপক ভূমিকা রাখছেন। তিনিও নড়াগাতির ৬টি ইউনিয়নে আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে, মাদককে চিরতরে শেষ করতে বদ্ধপরিকর। নারী হিসেবে পুলিশের ওসি চাকুরিটা অত্যন্ত চ্যালেঞ্জ হলেও তিনি এ চ্যালেঞ্জ গ্রহণ করেছেন। খুলনা বিভাগে তিনি প্রথম নারী ওসি যোগ দিয়েছেন।

নড়াইলের পুলিশ সুপার জসীম উদ্দিন অফিসার ইন চার্জ (ওসি) হিসেবে রোকসানা খাতুনের যোগদানের কথা নিশ্চিত করেছেন।

কুষ্টিয়া জেলার কুমারখালী উপজেলার উত্তর কয়ার বাসিন্দা রোকসানা খাতুন ব্যক্তিজীবনে এক ছেলে এক মেয়ের জননী। তার স্বামী সরকারি চাকুরিজীবী।