যশোরে সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালার প্রথমপর্ব সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক:যশোরে বেসরকারি উন্নয়ন সংস্থা নিউজ নেটওয়ার্ক আয়োজিত সাংবাদিকদের তিনদিনের প্রশিক্ষণ কর্মশালার প্রথম পর্ব সম্পন্ন হয়েছে। শুক্রবার শহরের একটি আবাসিক হোটেলের সভাকক্ষে সমাপনী অনুষ্ঠান হয়। ‘নারীর অধিকার এবং আন্তর্জাতিক আইন মান’ বিষয়ক কর্মশালার প্রথম পর্বে জেলার ২৫ জন সাংবাদিক অংশ নেন।

যশোর সংবাদপত্র পরিষদের সভাপতি ও দৈনিক কল্যাণ সম্পাদক একরাম উদ দ্দৌলার সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে অতিথি ছিলেন বাংলাদেশ মহিলা পরিষদের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও কর্মশালার প্রশিক্ষক রেখা সাহা, গ্রামের কাগজ সম্পাদক মবিনুল ইসলাম মবিন, সিনিয়র সাংবাদিক রুকুনউদ্দৌলাহ্, সত্যপাঠের নির্বাহী সম্পাদক সৈয়দ শাহাবুদ্দীন আলম, দৈনিক স্পন্দনের নির্বাহী সম্পাদক মাহবুব আলম লাবলু। স্বাগত বক্তব্য দেন নিউজ নেটওয়ার্কের সমন্বয়ক ও দৈনিক প্রতিদিনের কথার ভারপ্রাপ্ত সম্পাদক ফারাজী আহমেদ সাঈদ বুলবুল। সঞ্চালনা করেন যশোর সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান মিলন। অতিথিবৃন্দ প্রশিক্ষণে অংশগ্রহণকারীদের হাতে সনদপত্র তুলে দেন।

নিউজ নেটওয়ার্কের কর্মশালায় স্থানীয় ও জাতীয় সংবাদ মাধ্যমে কর্মরত সাংবাদিক, মিডিয়া গেটকিপার্স, সিভিল সোসাইটি প্রতিনিধি ও ধর্মীয় নেতৃবৃন্দ পর্যায়ক্রমে ৪টি ব্যাচে তিনদিন করে একশ’ জন অংশ নেবেন। প্রথম ব্যাচে ২৫ জন সাংবাদিক ও মিডিয়া গেটকিপার্স অংশ নেন। আজ একই হোটেলে দ্বিতীয় পর্বের প্রশিক্ষণ কর্মশালা শুরু হবে।