যশোর বঙ্গবন্ধু ন্যাশনাল স্কুল ক্রিকেট নিউটাউন বাদশাহ ফয়সল ও আব্দুস সামাদের দ্বিতীয় জয়

ক্রীড়া প্রতিবেদক : যশোর বঙ্গবন্ধু ন্যাশনাল স্কুল ক্রিকেট প্রতিযোগিতায় দ্বিতীয় জয় পেয়েছে নিউটাউন বাদশাহ ফয়সল ইসলামী ইনসটিটিউট ও আব্দুস সামাদ মেমোরিয়াল একাডেমী। সোমবার স্থানীয় শামস-উল-হুদা স্টেডিয়ামে প্রতিযোগিতার দুটি ম্যাচ অনুষ্ঠিত হয়। নিউটাউন বাদশাহ ফয়সল ইসলামী ইনসটিটিউট  ১৪ রানের ব্যবধানে পরাজিত করে চৌগাছা শাহাদৎ পাইলট মডেল  মাধ্যমিক বিদ্যালয়কে। অপর খেলায় আব্দুস সামাদ মেমোরিয়াল একাডেমী ৮৭ রানের বড় ব্যবধানে হারায় নতুন খয়েরতলা মাধ্যমিক বিদ্যালয়কে।

নিউটাউন বাদশাহ ফয়সল ইসলামী ইনসটিটিউট প্রথমে ব্যাট করে ৩২ ওভার ৫ বলে সবকটি উইকেট হারিয়ে ১৫৭ রান করে। তাদের  নাইমুল ইসলাম ৪৯ , মুস্তাফিজুর রহমান ২১ ,  রিজভী হোসেন ১৩ , জুবায়ের হোসেন ১২ ও আবরার শাহারিয়ার ১০ রান করেন। অতিরিক্ত থেকে আসে ৩৩ রান।

চৌগাছা শাহাদৎ পাইলট মডেল  মাধ্যমিক বিদ্যালয়ের সামি ২৭ রানে একাই নেন ৭ টি উইকেট। তাছাড়া হাসান ২৬ রানে ২ টি উইকেট পান।

জবাবে , ৩৩ ওভারে ১৪৩ রানে অলআউট হয়ে যায় চৌগাছা শাহাদৎ পাইলট মডেল  মাধ্যমিক বিদ্যালয়। দলের পক্ষে অয়ন ৩৯ , সাঈদ ৩১ ,তাসিন ২০ ও মেহেদী অপরাজিত ১১ রান করে। অতিরিক্ত থেকে আসে ২৩ রান। নিউটাউন বাদশাহ ফয়সল ইসলামী ইনস্টিটিউটের  রাইসুল ইসলাম ১৪ রানে, শাহাবুদ্দিন ইসলাম ৪৯ রানে এবং সাইদুল ইসলাম ৫০ রানে ৩ টি উইকেট পান।

অপর খেলায় আব্দুস সামাদ মেমোরিয়াল একাডেমী প্রথমে ব্যাট করে ৩৮ ওভার ১ বলে ২৬৮ রান করে। তাদের মুন হোসেন ৬৮ , রাকিবুল ইসলাম অপরাজিত ৩৭ , রফিকুল ইসলাম ২৮ ,আল মামুন ২৫  ও রাদিত ইনাম ১০ রান করেন। অতিরিক্ত থেকে আসে ৬২ রান। নতুন খয়েরতলা মাধ্যমিক বিদ্যালয়ের মোস্তাফিজুর শান্ত ৫৬ রানে একাই নেন ৫ টি উইকেট। জবাবে , ৩৪ ওভার ৫ বলে ১৮১ রানে অলআউট হয়ে যায় নতুন খয়েরতলা মাধ্যমিক বিদ্যালয় । তাদের রুবেল হাওলাদার ৪৩ , ফামিদ ইসলাম ৪১ ও হাসান ৪০ রান করেন। অতিরিক্ত থেকে আসে ৩৭ রান। আব্দুস সামাদ মেমোরিয়াল একাডেমীর রাদিত ইনাম ৪১ রানে ৩ টি এবং শফিকুল ইসলাম ও রাব্বি হোসেন উভয়ে ২ টি করে উইকেট পান।

এদিকে , আব্দুস সামাদ মেমোরিয়াল একাডেমী ২ জন বহিরাগত খেলোয়াড় খেলিয়েছে বলে লিখিত অভিযোগ করেছে নতুন খয়েরতলা মাধ্যমিক বিদ্যালয়। এছাড়া যশোর শিক্ষা বোর্ড মডেল স্কুল একই অভিযোগ করেছে আব্দুস সামাদ মেমোরিয়াল একাডেমীর বিরুদ্ধে।  বাইলজ অনুযায়ী ৩ জন বহিরাগত খেলোয়াড় খেলানো যাবে । তবে গতকালকের খেলায় ৫ জন বহিরাগত খেলোয়াড় খেলায় বলে অভিযোগ উঠেছে আব্দুস সামাদ মেমোরিয়াল একাডেমীর বিরুদ্ধে। প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনায় ও যশোর জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে এ প্রতিযোগিতা।