যশোর দড়াটানা মাদ্রাসার ৬শ’ শিক্ষার্থী পাগড়ি পাচ্ছে, কাল মহাসম্মেলন

নিজস্ব প্রতিবেদক : যশোর শহরের আল জামিয়াতুল ইসলামিয়া দড়াটানা মাদরাসার আয়োজনে দুইদিনের ২৫ সালা দস্তারবন্দী ইসলামী মহাসম্মেলন কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হবে। ১৪ ও ১৫ ফেব্রুয়ারি এ সম্মেলনের আয়োজন করা হয়েছে। সম্মেলনের দ্বিতীয় দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কওমী মাদরাসা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান শাইখুল হাদিস আল্লামা শাহ আহমদ শফী। বুধবার প্রেসক্লাব যশোরে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন আল জামিয়াতুল ইসলামিয়া দড়াটানা মাদরাসার মুফতি মুজিবুর রহমান।

এসময় উপস্থিত ছিলেন আনোয়ারুল করিম যশোরী, মুফতি মুজিবুর রহমান, মাওলানা বেলায়েত হোসেন, মাওলানা নাসিরুল্লাহ, মাওলানা রুহুল আমিন শেখ, মাওলানা হামিদুল ইসলাম, মাওলানা শামসুর রহমান, মাওলানা নাজির উদ্দিন, মুফতি কামরুল আনোয়ার নাইম, মাওলানা মাজহারুল ইসলাম, মাওলানা, নাজমুল হক প্রমুখ।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ১৯৭৯ সালে যশোরের শ্রেষ্ঠ আলেম মুফতি আলী আকবর এ মাদ্রাসার গোড়াপত্তন করেন। দীর্ঘ ৪০ বছর দক্ষিণবঙ্গের দ্বীনিশিক্ষা বিস্তারে উল্লেখযোগ্য ভূমিকা রেখে আসছে। ১৯৯৩ সালে এ মাদ্রাসায় ইসলামী শিক্ষার সর্বোচ্চ ক্লাস দাওরায়ে হাদিস চালু করা হয়। দীর্ঘ ২৫ বছরের উত্তীর্ণ শিক্ষার্থীদের নিয়ে মাদ্রাসার উদ্যোগে এ দস্তারবন্দী ইসলামী সম্মেলন নামে সমাবর্তন অনুষ্ঠান। দুই দিনব্যাপী সমাবর্তনে ৬শ’ জনকে পাগড়ি প্রদান করা হবে। এ অনুষ্ঠান পরিচালনায় তিনি প্রশাসন ও যশোরবাসীর সহযোগিতা কামনা করেছেন।

তিনি আরও বলেন, দুইদিন ব্যাপী এ সম্মেলনে আরও বক্তব্য রাখবেন  আল্লামা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী, মাওলানা মামুনুল হক, আল্লামা আব্দুল বাসিত খান, আল্লামা হাসান জামিলসহ বিভাগীয় ও স্থানীয় ওলামায়ে কেরাম। সমাপনি অনুষ্ঠানে দোয়া ও মোনাজাত করবেন বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের সহসভাপতি আল্লামা আব্দুর রহমান হাফেজী।