শরণখোলায় দক্ষতা ও সচেতনতা শীর্ষক প্রেসব্রিফিং ও সেমিনার

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি : বাগেরহাটের শরণখোলায় বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক প্রেস ব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকালে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে অনুষ্ঠিত সেমিনারে সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. ফরিদা ইসমিন।

প্রধান অতিথি উপস্থিত ছিলেন সাউথখালী ইউনিয়ন চেয়ারম্যান মোজাম্মেল হোসেন। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা সৌমিত্র সরকার, রায়েন্দা পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুলতান আহমেদ গাজী, শরণখোলা থানার ওসি (তদন্ত) মহিফুজুর রহমান, শরণখোলা প্রেসক্লাবের সভাপতি ইসমাইল হোসেন লিটন।

প্রেস ব্রিফিংয়ে খুলনা জেলা কর্মসংস্থান ও জনশক্তি’র উপ-পরিচালক মোহাম্মদ আলী সিদ্দিকী লিখিত বক্তব্যে উল্লেখ করেন, ১৯৭৬ সাল হতে বাংলাদেশ বিদেশে জনশক্তি প্রেরণ শুরু করে। বর্তমান বিশ্বের ১৭৩ দেশে ১ কোটি ২০ লাখের অধিক বাংলাদেশী কর্মী বিভিন্ন কাজে নিয়োজিত আছেন। তারা বছরে গড়ে ১ লাখ ৬০ হাজার কোটি টাকার অধিক দেশে পাঠায়। যা দেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

সেই গতিকে আরো বাড়াতে সরকার দেশের ৪৯২ টি উপজেলা থেকে প্রতিবছর ৪ লাখ ৯২ হাজার যুবক-যুবতীকে প্রশিক্ষণের মাধ্যমে বিদেশে পাঠানোর জন্য দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তুলবে । এ লক্ষে সরকার বিভিন্ন কার্যক্রম শুরু করেছে। এসময় শরণখোলা উপজেলার জনপ্রতিনিধি, উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সাংবাদিক ও শিক্ষকগণ উপস্থিত ছিলেন।