আলমডাঙ্গায় সরিষা চাষের উপর মাঠ দিবস অনুষ্ঠিত

আলমডাঙ্গা অফিস : আলমডাঙ্গা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের উদ্যোগে মঙ্গলবার আলমডাঙ্গার কুমারী মাঠে বারি সরিষা চাষের উপর মাঠ দিবস অনুষ্ঠিত হয়।

বিকেল ৪ টায় কৃষকদের উপস্থিতিতে মাঠ দিবসে সভাপতিত্ব করেন ইউপি সদস্য নজরুল ইসলাম। এসময় প্রধান অতিথি ছিলেন, চুয়াডাঙ্গা জেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ পরিচালক আলহাজ্ব কৃষিবিদ আলী হাসান। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, এক সময় এ দেশের মানুষের কাছে সরিষার তেলের কদর ছিলো অনেক বেশি। সয়াবিন,পামওয়েলসহ বিভিন্ন প্রকার ভোজ্যতেলের কারণে সে কদর আর সরিষা তেলের নেই। কিন্তু বাজারে বিক্রি হওয়া ওই সব তেলের চাইতে সরিষা তেল অনেক উপকারী ও স্বাস্থ্যসম্মত। সে ক্ষেত্রে বাঙালির ঐতিয্য সরিষার তেলকে বাঁচিয়ে রাখতে কৃষকদেরই সবচেয়ে বেশি ভুমিকা রাখতে হবে। আর সে জন্যই বেশি করে সরিষার আবাদ করতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোহাম্মদ আলী জিন্নাহ, দৈনিক স্পন্দন পত্রিকার আলমডাঙ্গা অফিস প্রধান অধ্যক্ষ জামসিদুল হক মুনি, ইউপি সদস্য তহমিনা খাতুন ও উপসহকারী কৃষি কর্মকর্তা শামসুন্নাহার।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, কৃষি কর্মকর্তা নজরুল ইসলাম। উপসহকারী কৃষি কর্মকর্তা এবিএম মোমিন অর রশীদের উপস্থাপনায় এ সময় বক্তব্য রাখেন, প্রদর্শনী কৃষক নূরুল ইসলামসহ আরো অনেকে।