হনুমানের দাবি : সোনিয়া গান্ধীর বাড়ি থেকেই করোনা ছড়াচ্ছে

স্পন্দন আন্তর্জাতিক ডেস্ক : কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীর বাড়ি থেকেই করোনা ভাইরাস ছড়াচ্ছে কি না তা নিয়ে তদন্ত করার দাবি তুলেছেন ভারতের রাজস্থানের সংসদ সদস্য তথা আরএলপি নেতা হনুমান বেনিওয়াল। আরএলপি কেন্দ্রে বিজেপির শরিকদল।

কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীর বাড়ি থেকেই করোনা ভাইরাস ছড়াচ্ছে কি না তা নিয়ে তদন্ত করার দাবি তুলেছেন ভারতের রাজস্থানের সংসদ সদস্য তথা আরএলপি নেতা হনুমান বেনিওয়াল। আরএলপি কেন্দ্রে বিজেপির শরিকদল।

বৃহস্পতিবার করোনা ভাইরাস নিয়ে এমপিদের নিশ্চিন্ত থাকার বার্তা দিয়েছিলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন। তবে সে কথায় কান না দিয়ে কংগ্রেস নেতা অধীর চৌধুরী কেন্দ্রীয় সরকারের সমালোচনা করেন। তিনি বলেন, ‘কেন্দ্রের আরও আগে থেকে সতর্ক হওয়া উচিত ছিল। রাহুল গান্ধী আগেই এই বিষয়ে সরকারকে অবগত করেছিলেন।’

এরপরই কংগ্রেসকে পাল্টা আক্রমণ করেন রাজস্থানের আরএলপির এমপি হনুমান বেনিওয়াল।

তিনি বলেন, ‘অবিলম্বে একটি তদন্ত হওয়া উচিত। খতিয়ে দেখা উচিত কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীর বাড়ি থেকেই এই করোনা ভাইরাস দেশে ছড়িয়ে পড়ছে কি না। ইতালিতে এই সংক্রমণ ক্রমেই বাড়ছে। এই পরিস্থিতিতে সোনিয়া গান্ধীর বাড়িতে এই ভাইরাস রয়েছে কি না তা তদন্ত সাপেক্ষ।’

উল্লেখ, সোনিয়া গান্ধীর বাপ-দাদার বাড়ি ইতালিতে। তার জন্মও সে দেশেই। ইতালিতে করোনা ভাইরাস দ্রুত ছড়িয়ে পড়ছে। সে কারণেই হনুমান বেনিওয়াল এমন প্রশ্ন তুলেছেন।