জন্মশতবর্ষে বঙ্গবন্ধুকে নতুন করে জানবে : প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য

মণিরামপুর প্রতিনিধি : পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্ম না হলে এদেশ স্বাধীন হতো না। জন্মশতবর্ষ উপলক্ষে বঙ্গবন্ধুর মুর‌্যালের ভিত্তি প্রস্তর স্থাপনের মাধ্যমে সাধারণ মানুষ বঙ্গবন্ধুকে নতুন করে জানার সুযোগ পাবে। মুজিববর্ষের অংশ হিসেবে উপজেলা প্রশাসনের বঙ্গবন্ধুর ম্যুরাল একটি প্রশংসনীয় উদ্যোগ। ইতোমধ্যে সরকার মুজিববর্ষকে সেরাবর্ষ ঘোষণা করেছে। মুজিববর্ষে জাতিকে নতুন ঠিকানায় পৌঁছে নিয়ে যাবে। এ সময় তিনি বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের চিত্র তুলে ধরেন।

প্রতিমন্ত্রী মঙ্গলবার সকালে মণিরামপুর উপজেলা প্রশাসনের আয়োজনে কেন্দ্রীয় শহিদ মিনার চত্বরে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদ্যাপন ও বঙ্গবন্ধুর ম্যুরালের ভিত্তি প্রস্তর স্থাপন উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান উল্লাহ শরিফীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন  ও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র কাজী মাহমুদুল হাসান, উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজমা খানম, সাধারণ সম্পাদক প্রভাষক ফারুক হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্ত্তী বাচ্চু, মহিলা ভাইস চেয়ারম্যান কাজী জলি আক্তার, সহকারী কমিশনার (ভূমি) সাইয়েমা হাসান, আওয়ামী লীগ নেতা এম, এম নজরুল ইসলাম, ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, মণিরুজ্জামান মনি, গাজী মাযাহারুল আনোয়ার, অ্যাড.বশির আহমেদ খান, অজিত কুমার ঘোষ প্রমুখ।

এছাড়া আ’লীগের বিভিন্ন সংগঠনসহ সকল সরকারি ও বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদ্যাপন করা হয়েছে।