কুমিল্লায় হোম কোয়ারেন্টিনে ৮৭০ জন, ২ জনকে জরিমানা

স্পন্দন নিউজ ডেস্ক : কুমিল্লায় এখন পর্যন্ত হোম কোয়ারেন্টিনে থাকা ব্যক্তির সংখ্যা ৮৭০। গত ২৪ ঘণ্টায় কুমিল্লা জেলার ১৭ উপজেলায় নতুন করে বিদেশফেরত ২৮৬ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়। কুমিল্লার সিভিল সার্জন ডা. নিয়াতুজ্জামান জানান, তারা ইতালি, সৌদিআরব, সিঙ্গাপুর, মালয়েশিয়া, জাপান থেকে দেশে ফিরেছেন।

এদিকে কুমিল্লায় হোম কোয়ারেন্টিন না মানায় দুইজনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (১৯ মার্চ) রাতে জেলার দাউদকান্দি উপজেলায় একজনকে এবং লালমাই উপজেলায় আরেকজনকে জরিমানা এ করা হয়।

বৃহস্পতিবার রাত ৮টার দিকে দাউদকান্দি উপজেলার জিংলাতলী ইউনিয়নের গোপচর গ্রামের কাতার থেকে আসা মোস্তাক ভূঁইয়ার ছেলে নুর উদ্দিন (নুর ইসলাম) হোম কোয়ারেন্টিনে না থাকায় তাকে ১০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সেলিম শেখ। এসময় দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. শাহিনূর আলম সুমনসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অন্যদিকে কুমিল্লার লালমাই উপজেলায় হোম কোয়ারেন্টিন না মানায় আরেক বাহরাইন প্রবাসীকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।