বেশি দামে পণ্য বিক্রি করায় যশোরে ৫ ব্যবসায়ীকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক : প্রশাসনের কড়া নজরদারির মধ্যেও বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্য বেশি দামে বিক্রি করছে ব্যবসায়ীরা। দোকানে টানাচ্ছেনা মূল্যে তালিকা। যে যার ইচ্ছা মতো বিক্রি করছে নিত্যপণ্যে। বাজারে ভ্রাম্যমাণ আদালত থাকলে নায্য দামে বিক্রি হচ্ছে পণ্য। আর চলে গেলে বাড়ানো হচ্ছে দাম।  যশোর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর শহর ও উপশহর এলকায় অভিযান চালিয়ে এমন তথ্য পেয়েছে। মঙ্গলবার পরিচালিত এ অভিযানের নেতৃত্ব দেন সহকারী পরিচালক ওয়ালিদ বিন হাবিব।

চাল, পেঁয়াজ ও রসুন বেশি দামে বিক্রি ও মুল্য তালিকা না থাকায় ৫ ব্যবসায়ীকে সাড়ে ১৩ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এ সময় খান স্টোর ও রায় ট্রেডার্সকে ৪ হাজার টাকা করে, নজরুল ইসলামকে দেড় হাজার টাকা এবং লিমন স্টোর ও মায়ের দোয়া স্টোরকে ২ হাজার টাকা করে জরিমানা আদায় করা হয়।

অভিযান চলাকালে দোকান মালিকদের মূল্য তালিকা দৃশ্যমান স্থানে সর্বদা প্রদর্শন করার নির্দেশনা দেয়া হয়। উপস্থিত জনসাধারণের মাঝে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর লিফলেট ও প্যাম্পলেট বিতরণ করা হয় ও সকলকে ভোক্তা-অধিকার বিরোধী কার্যাবলী হতে বিরত থাকার অনুরোধ করা হয়। অভিযানকালে কনজুমারস এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) এর প্রতিনিধি ও আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।