দেশে ফিরতে পারলেন না ১৫০ ভারতীয় মেডিকেল শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ থেকে দেশে ফিরতে পারলেন না ভারতীয় ১৫০ নাগরিক।  তারা বাংলাদেশে বিভিন্ন মেডিকেলে অধ্যায়নরত। ২৪ মার্চ সারাদিন অপেক্ষার পর দেশে ফিরতে না পেরে ৭৫ মেডিক্যোল শিক্ষার্থী হোস্টেলে এবং বাকিরা হোটেল ও আত্মীয়ের বাড়ি ফিরে যান।

বেনাপোল ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব জানান, সোমবার বিকেলে প্রায় ১৫০ ভারতীয় পাসপোর্টযাত্রী নিজ দেশে ফেরার জন্য বেনাপোল ইমিগ্রেশনে আসেন। ভারতীয় ইমিগ্রেশন কর্তৃপক্ষ বিষয়টি জানতে পেরে বেনাপোল ইমিগ্রেশনকে জানিয়ে দেন ভারতে ৮০টি শহরে লকডাউন চলছে। ট্রেন-বাস সবই বন্ধ। তাই কোনোভাবেই তাদের এখন ফেরত নেয়া হবে না।  সর্বশেষ বিষয়টি শার্শা উপজেলা নির্বাহী অফিসার পুলোক কুমার মন্ডলকে জানানো হয়। পরে তিনি ঘটনাস্থলে আসেন। এ সময় পোর্ট থানার ওসি মামুন খান এবং বন্দরের উপপরিচালক মামুন কবির একসঙ্গে বসে তাদেরকে ফেরত পাঠানোর সিদ্ধান্ত নেয়। পরে রাত সাড়ে ৯টার দিকে তারা ফিরে যান।

ভারতীয় মেডিক্যাল শিক্ষার্থী ইমরোজ মুক্তার জানান, তারা সবাই ভারতীয় নাগরিক। ভিসার মেয়াদ শেষ হওয়ার আগেই তারা দেশে ফেরত যেতে চাচ্ছিলেন। কিন্তু কী কারণে দেশে ফিরতে পারলেন না ভারতীয় ইমিগ্রেশন সঠিকভাবে জানাননি।