সাংবাদিক রিপন হোসেনের পিতার ইন্তেকাল, শোক

প্রেসবিজ্ঞপ্তি : যশোর সাংবাদিক ইউনিয়নের (জেইউজে) সদস্য নিউজ টোয়েন্টিফোর চ্যানেলের যশোর প্রতিনিধি রিপন হোসেনের পিতা আবুল কাশেম গাজী বুধবার সকালে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। দীর্ঘদিন যাবৎ তিনি টিবি রোগে ভুগছিলেন। বুধবার আছরবাদ যশোর সদর উপজেলার হাটবিলা গ্রামে জানাজা শেষে দাফন সম্পন্ন হয়েছে। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ পুত্র ও কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে যশোরের সাংবাদিকদের বিভিন্ন সংগঠন।

প্রেসক্লাব যশোরের সভাপতি সভাপতি জাহিদ হাসান টুকুন ও সম্পাদক আহসান কবীর এক বিবৃতিতে মরহুমের আত্মার মাগফেরাত ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন। অনুরূপ বিবৃতি দিয়েছে যশোর সাংবাদিক ইউনিয়ন (জেইউজে)। জেইউজে সভাপতি সাজেদ রহমান, সহসভাপতি প্রণব দাস, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান মিলন, যুগ্ম সম্পাদক রেজাউল করিম রুবেল, কোষাধ্যক্ষ মারুফ কবীর, নির্বাহী সদস্য সফিক সায়ীদ ও জিয়াউল হক মরহুমের রুহের মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। পৃথক বিবৃতিতে শোক প্রকাশ ও সমবেদনা জানিয়েছেন বিএফইউজে, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ সভাপতি মনোতোষ বসু, যুগ্ম মহাসচিব সাকিরুল কবীর রিটন, নির্বাহী সদস্য নূর ইমাম বাবুল ও গোপীনাথ দাস।

বিবৃতিতে সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি শহিদ জয় ও সাধারণ সম্পাদক আকরামুজ্জামান মরহুমের আত্মার মাগফিরাত কামনাসহ তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান। অনুরূপ বিবৃতিতে যশোর টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের আহবায়ক সাকিরুল কবির রিটনসহ সকল সদস্য মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেছেন। একই সাথে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

যশোর জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শেখ দিনু আহমেদ ও সাধারণ সম্পাদক দেওয়ান মোর্শেদ আলম শোক জানিয়ে বিবৃতি দিয়েছেন। অপর এক বিবৃতিতে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, বিএফইউজে’র সহকারী মহাসচিব মহিদুল ইসলাম মন্টু এঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন। এছাড়া যশোর জেলা সাংবাদিক ইউনিয়নের প্রধান উপদেষ্টা, দৈনিক লোকসমাজ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক আনোয়ারুল কবির নান্টু, উপদেষ্টা বদরুদ্দিন বাবুল ও উপদেষ্টা এ কে এম গোলাম সরওয়ার সাংবাদিক রিপন হোসেনের পিতার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।

বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশনের যশোর জেলা শাখার সভাপতি মনিরুজ্জামান মুনির ও সাধারণ সম্পাদক গালিব হাসান পিল্টুসহ নেতৃবৃন্দ।