ঝিকরগাছায় ১২শ’ বিদেশ ফেরতের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়নি


এম আলমগীর, বাঁকড়া(ঝিকরগাছা):
যশোরের ঝিকরগাছা উপজেলার ১২শ’ বিদেশ ফেরতের মধ্যে কেউ করোনা ভাইরাসে আক্রান্ত নেই বা কেউ শনাক্ত হয়নি। সকলেই সুস্থ আছেন এবং করোনা মহামারি মোকাবেলার জন্য উপজেলা স্বাস্থ্য প্রশাসন প্রস্তুত আছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হাবিবুর রহমান দৈনিক স্পন্দনকে মুঠোফোনে জানিয়েছেন, উপজেলায় মোট ১২শ’ বিদেশ ফেরত নাগরিক আছে। তার ভেতরে ২০৫ জনকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। ইতিমধ্যে ১০৫ জনের মেয়াদ শেষ হয়েছে। তারা সকলেই সুস্থ আছেন। এছাড়া কারও ভেতরে করোনার কোন লক্ষণ দেখা যায়নি বা কাউকে শনাক্ত করা হয়নি।
উপজেলা স্বাস্থ্য বিভাগ করোনা প্রতিরোধে কি ধরণের ব্যবস্থাপনা গ্রহণ করেছেন? প্রশ্নের জবাবে তিনি জানান, আমরা মোটামুটি প্রস্তুতি গ্রহণ করেছি। উপজেলা স্বাস্থ্য কমপ্রেক্সে ৫ টি আইসোলেশন বেড ও ২০০ টি কোয়ারেন্টাইন বেড রাখা হয়েছে। এছাড়া পার্শ্ববর্তী এমএল পাইলট সরকারী হাই স্কুলে কর্তৃপক্ষের সাথে কথা বলে রাখা হয়েছে। যদি সার্বিক পরিস্থিতির অবনতি হয় এবং করোনার আক্রান্ত বেশী হয়, সেক্ষেত্রে এমএল স্কুলে কোয়ারেন্টাইনের ব্যবস্থা করা হবে।
তিনি আরো বলেন, করোনা মোকাবেলার জন্য জেলা ও উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা, পৌরসভা ও প্রত্যেক ইউনিয়নে কমিটি গঠন করা হয়েছে। মাইকিং, ব্যানার, ফেস্টুন এবং মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ ও সাধারণ মানুষকে ঘরে থাকার আহবান করা হয়েছে।