চৌগাছার ৪ হাজার ৫শ’ পরিবারে খাদ্য পৌঁছে দিলেন মাসুদ চৌধুরী

বাবুল আক্তার, চৌগাছা : যশোরের চৌগাছা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফুলসারা ইউপি চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরীর ব্যক্তিগত উদ্যোগে ৭ দিনে ৪ হাজার ৫’শ পরিবারে চাল ডালসহ নিত্যপণ্য পৌঁছে দিয়েছেন।

শনিবার উপজেলার স্বরুপদাহ ইউনিয়নের স্বরুপদাহ, সাঞ্চডাঙ্গা, কাকুড়িয়া গ্রামের ৫ শতাধিক পরিবারের মধ্যে খাদ্য সামগ্রি বিতরণ করেন। খাদ্য বিতরণকালে তিনি সাধারণ মানুষকে করোনাভাইরাসের ভয়াবহতা থেকে রক্ষা পেতে তাদের বাড়িতে অবস্থান করতে অনুরোধ করেন।

প্রতি পরিবারে পাঁচ কেজি করে চাল, ৫’শ গ্রাম করে মসুর ডাল, আলু, মিষ্টি কুমড়ো, বেগুন, একটি করে সাবান, একটি করে মাস্ক ও করোনাভাইরাস সচেতনতা প্রচারপত্র বিতরণ করেন।

করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া দিন মজুর এসব পরিবারের মানুষকে খাদ্য সামগ্রী দিতে তিনি ‘ফুড ফর লাইফ’ নামে একটি বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থার ব্যানারে খাদ্য দ্রব্য পৌঁছে দিচ্ছেন। একটি ট্রাকে করে তিনি এসব সামগ্রী নিয়ে বিভিন্ন এলাকায় গিয়ে ওইসব পরিবারের সদস্যদের খাদ্যসামগ্রী দিচ্ছেন।

তিনি গত সাত দিনে উপজেলার পৌরসভাসহ বিভিন্ন ইউনিয়নের গ্রামগুলোতে খাদ্য সামগ্রী নিয়ে যেয়ে ৪ হাজার ৫’শ পরিবারের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রেখে সুশৃঙ্খলভাবে খাদ্য সামগ্রী বিতরণ করছেন।

বিভিন্ন এলাকায় খাদ্য সামগ্রী বিতরণের সময় উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ও নাজনীন নাহার পপি, চৌগাছা প্রেসক্লাবের সম্পাদক প্রভাষক অমেদুল ইসলাম, প্রেসক্লাবের সাবেক সভাপতি অধ্যক্ষ আবু জাফর, উপজেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক শহিদুল ইসলাম, কার্যনির্বাহী সদস্য মামুন কবীর, যুবলীগ নেতা শাহিনুর রহমান শাহিন, ছাত্রলীগ নেতা এইচএম ফিরোজ হোসেন, ফুড ফর লাইফ স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্য মারুফ আহমেদ রাব্বি, আল আমিন, শরিফুল ইসলাম, চঞ্চল আহমেদ, রিয়াজ মাহমুদ প্রমুখ।