‘লুকোচুরির মাধ্যমে নিজের জীবনকে বিপন্ন করবেন না’

কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি : লুকোচুরি করে নিজের জীবনকে বিপন্ন করবেন না। সেইসাথে অন্যকেও বিপদের মুখে ঠেলে দিবেন না। আমরা সবাই সচেতন হই। এজন্য সামাজিক দুরত্ব বজায় রাখি এবং বিনা প্রয়োজনে বাইরে ঘোরাঘুরি না করে বাড়িতেই অবস্থান করি। রোববার কালীগঞ্জে শহর ও গ্রামাঞ্চলে অভিযান শেষে কালীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ভুপালী সরকার তার ফেসবুকের আইডিতে সকলের উদ্দেশেই এমন অভিমত লিখেছেন।

্সহকারী কমিশনার (ভূমি) ভুপালী সরকার তার মোবাইল ফোনে সাংবাদিকদের জানান, করোনা ভাইরাসের মহামারী ঠেকাতে জনসাধারনকে নিজ স্বার্থেই সচেতন হতে হবে। তিনি তার দায়িত্ব¡ বোধ থেকেই সারাদিন মানুষের কল্যাণে কাজ করছেন। রোববার তিনি কালীগঞ্জ উপজেলার শহর ও গ্রামাঞ্চলের বিভিন্ন বাজার গ্রাম পাড়াতে জনসচেতনতায় অভিযানে নামেন। মানুষকে সচেতন করতে বাজার মনিটরিং, জনসমাগম রোধ ও মোবাইল কোর্ট পরিচালনা করছেন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তায় কালীগঞ্জের পৌর এলাকা, রাখালগাছি, বারবাজার, কাষ্ঠভাংগা, কোলা, কালা ও মালিয়াট ইউনিয়নে মোবাইল কোর্ট পরিচালনা করেন বিভিন্ন অপরাধে ৩ হাজার ৬’শত টাকা জরিমানা করেন।

তিনি আরো জানান, অভিযান পরিচালনাকালে বারবাজারে মাছের আড়তকে কেন্দ্র করে ব্যাপক লোকসমাগম হওয়ায় সেখানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তায় বাজার ফাঁকা করার ব্যবস্থা করেন। এছাড়াও সামিজিক দুরত্ব না মানাসহ সড়ক অমান্য করে মারামারির অপরাধে মোট ১০ ব্যক্তিকে ৩ হাজার ৬ শ টাকা জরিমানা করেন। তিনি এভাবে প্রতিদিনই সকাল থেকে গভীর রাত পর্যন্ত বিভিন্ন এলাকাতে গিয়ে অভিযান চালাচ্ছেন। এবং সাধারণ মানুষকে নোভেল করোনা ভাইরাস থেকে বাঁচাতে তিনি প্রাণপণ চেষ্টা করে যাচ্ছেন ।