করোনা প্রতিরোধে সব ধরণের ব্যবস্থা গ্রহণ করেছি : চেয়ারম্যান ইস্রাফিল

 

মোঃ এরশাদ হোসেন রনি, মোংলা : মোংলা উপজেলার মিঠাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মোংলা উপজেলা যুবলীগের সভাপতি মোঃ ইস্রাফিল হাওলাদার বলেছেন, করোনা ভাইরাসের হাত থেকে আমার ইউনিয়নকে বাঁচাতে আমি সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছি।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

চেয়ারম্যান ইস্রাফিল হাওলাদার জানান, ইউনিয়নবাসীকে করোনা ভাইরাস সম্পর্কে সচেতন করছি। প্রত্যেকে নিরাপদ দুরত্ব বজায় রেখে নিজ নিজ বাড়িতে অবস্থান করছে। একান্ত প্রয়োজনে কেউ বাইরে বের হলে তারা মাস্ক ব্যবহার করতে বাধ্য করা হচ্ছে। বাইরে থেকে এলে সবাই যেনো সাবান দিয়ে ভালো ভাবে হাত ধোয় সে বিষয়ে সচেতন করেছি । গ্রাম পুলিশের সহায়তায় কেউ জনসমাগম না করে সেদিকে লক্ষ্য রাখছি। ইউনিয়নের চায়ের দোকানে কেউ  বসে বসে আড্ডা না দিতে পারে সে ব্যবস্থা গ্রহণ করেছি।

ইউনিয়নের সব যায়গায় জীবানুনাশক ঔষধ ছিটিয়েছি। আমি নিজ হাতে ইউনিয়নের সকল ওয়ার্ডে মাস্ক ও লিপলেট বিতরণ করেছি। ইউনিয়ন পরিষদ ভবনে প্রবেশ মুখে হাত ধোঁয়ার ব্যবস্থা করেছি।  ইউনিয়ন এ যারা বাইরে থেকে এসেছে তারা ঠিকভাবে কোয়ারেন্টাইন  আছে কি না সেদিকে লক্ষ্য রাখছি। প্রতিদিন ইউনিয়নে সব যায়গা  নিজে পর্যবেক্ষণ করছি। বাইরের কেউ এলাকায় ডুকতে না পারে সেদিকে খেয়াল রাখছি। দুপুর ২টার পর সকল দোকান বন্ধ রাখার নির্দেশ প্রদান করছি। এক ওয়ার্ড এর লোক যেন অন্য ওয়ার্ড এ না যায় সে বিষয়টি দেখা হচ্ছে।

এছাড়া কেউ না খেয়ে আছে কিনা সেদিকে খেয়াল রাখছি। সরকারি ভাবে যে ত্রাণ সহায়তা পেয়েছি তা ইউনিয়নের অসহায়  পরিবারকে সহায়তা করেছি। তাছাড়াও আমি আমার ব্যক্তিগত তহবিল  থেকে যতটুকু পারছি সাহায্য করে যাচ্ছি। ইউনিয়নবাসীকে আমি আমার নাম্বার দিয়েছি। তাদের বলে দিয়েছি আপনাদের কোন সমস্যা হলে আমাকে কল করবেন। আমি আছি আপনাদের পাশে সবসময়।

তিনি আরো জানান, আমি সর্বদা সরকারের সকল নির্দেশনা ওয়ার্ডে মাইকিং এর মাধ্যমে জানিয়ে দিচ্ছি। ইউপি সদস্যদের তাদের নিজ নিজ ওয়ার্ড এর বিশেষ ভাবে নজর রাখার জন্য নির্দেশ দিয়েছি।