দেশে করোনায় আরো ৬ জনের মৃত্যু

 

স্পন্দন ডেস্ক : দেশে করোনায় আরও ৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মারা গেছেন ২৭ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৯৪ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৪২৪ জন।

শুক্রবার (১০ এপ্রিল) দুপুরে রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদপ্তরে মিডিয়া বুলেটিনে এ তথ্য জানান সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

আইইডিসিআর পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় ১২০০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে এর মধ্যে ৯৪ জনের দেহে কোভিড-১৯ শংক্রমণ সনাক্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৪২৪ জন। গত ২৪ ঘণ্টায় আরও ছয় জনের মৃত্যু হয়েছে। মোট মৃত্যু হয়েছে ২৭ জনের।

সেব্রিনা ফ্লোরা জানান, মারা যাওয়া ছয় জনের মধ্যে ৫ জন পুরুষ। ১ জন নারী। তাদের মধ্যে ৩০ থেক ৪০ বছরের মধ্যে ২ জন। ৫০ থেক ৬০ বছরের মধ্যে ২ জন। ৬০ থেকে ৭০ এর মধ্যে ১ জন। আরেকজনের বয়স ৯০ বছর। যে নতুন করে যে ছয়জন মারা গেছেন তাদের ৩ জন ঢাকার, ২ জন নারায়ণগঞ্জের ও ১ জন পটোয়াখালীর।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নতুন যে ৯৪ জনের দেহে কোভিড-১৯ শংক্রমণ সনাক্ত হয়েছে তাদের মধ্যে পুরুষ ৬৯ ও মহিলা ২৫ জন। ১০ বছরের নিচে আছে ৪ জন, ১১ থেকে ২০ বছরের মধ্যে ৬ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১২ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২৯ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১৬ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৪ জন।

তাদের এলাকা ভিত্তিক বিশ্লেষণে তিনি আরও জানান, নতুন আক্রন্তদের মধ্যে ঢাকা শহরের ৩৭ জন। নারায়ণগঞ্জের ১৬ জন। বাকিরা ঢাকার বাইরের জেলার। ঢাকা শহরের মধ্যে সর্বোচ্চ আক্রান্ত হয়েছে যাত্রাবাড়ীতে ৫ জন।

এদিকে সারা বিশ্বে এখন পর্যন্ত ১৪ লাখ ২৯ হাজার ৪৩৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৮২ হাজার ০৭৩ জন। বিপরীতে সেরে উঠেছেন ৩ লাখ ৫৬ হাজার ৬৬০ জন। বাংলাদেশে এখন পর্যন্ত করোনায় মৃত্যুর হয়েছে ২৭ জনের। মোট আক্রান্ত হয়েছেন ৪২৪ জন।